চুয়াডাঙ্গা ও ঝিনাইদহের বিভিন্ন ইউপিতে ভিজিএফের চাল বিতরণ

 

মাথাভাঙ্গা ডেক্স: চুয়াডাঙ্গা ও ঝিনাইদহের বিভিন্ন ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট।

ভ্রাম্যমাণ সংবাদদাতা জানিয়েছেন, দামুড়হুদার কার্পাসডাঙ্গা ইউনিয়নের উদ্যোগে গরিব দুস্থদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে কার্পাসডাঙ্গা ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান প্রধান অতিথি হিসেবে এ চাল বিতরণ কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ইউনিয়নের মোট ৩ হাজার ২৪১ জন দুস্থ নারী-পুরুষদের মাঝে মাথাপিছু ১০ কেজি চাল বিতরণ করে। এ সময় ইউপি সদস্য আব্দুল হাকিম, আব্দুর রাজ্জাক, মনি বিশ্বাস, রহিমা বেগম, মনিরুজ্জামান মন্টু, মুকুল মোল্লা, আশাদুল হক,  আসলাম উদ্দীন। সিরাজুল ইসলাম, নূর মোহাম্মদ ভগু প্রমুখ।

দামুড়হুদা প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদার হাউলী ইউনিয়ন পরিষদের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে হাউলী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী শাহ মিন্টু প্রধান অতিথি হিসেবে ভিজিএফ’র চাল বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ইউনিয়নের মোট ২ হাজার ৮০২ জন দুস্থ নারী-পুরুষের মধ্যে মাথাপিছু ১০ কেজি হারে চাল বিতরণ করা হবে। ইউপি সচিব শাহাবুবুর রহমান, ট্যাগ অফিসারের প্রতিনিধি আবুল কালাম আজাদ, ইউপি সদস্য নিজাম উদ্দীন, জাহাঙ্গীর আলম টিক্কা, শাহজামাল হোসেন, রিকাত আলী, আব্দুল হান্নান, ১শহিদুল ইসলাম, রহিমা খাতুন, মমেহার খাতুন, সাবিনা ইয়াসমিন মিনি, রওশনারা রানী, আব্দুল হান্নান পটুসহ ইউনিয়নের গন্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

কুড়ুলগাছি প্রতিনিধি জানিয়েছেন, কুড়ুলগাছি ইউনিয়ন পরিষদের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার  সকাল ৯টার দিকে ফিজিএফ’র চাল বিতরণ করা হয়। চাল বিতরণ কাজের কাজের উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান শাহ মো. এনামুল করীম ইনু। এ সময় উপস্থি ছিলেন দামুড়হুদা উপজেলা সহকারী মৎস্য অফিসার আব্দুর রাজ্জাক, দর্শনা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হাসমত আলী, ইউপি সদস্য ছিদ্দিকুর রহমান, আলী, আবদুল হাই, আজহার, আবদুল রব, জাহাঙ্গীর, জুলু, মিজানুর রহমান প্রমুখ।

জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়নে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে গতকাল বৃহস্পতিবার বাঁকা ইউনিয়ন পরিষদে ভিজিএফ’র চাল বিতরণ করা হয়। এ ইউনিয়নের ৯ ওয়ার্ডের ৫শ জন দুস্থ নারী-পুরুষের মাঝে ১০ কেজি হারে এ চাল বিতরণ করা হয়। দুস্থদের মধ্যে চাল বিতরণকালে বাঁকা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রবিউল ইসলাম, ট্যাগ অফিসার উপজেলা ইন্সেট্রাক্টর হাবিবুর রহমান, আওয়ামী লীগ নেতা শাখাওয়াত হোসেন ফরজ, ইউপি সদস্য শাহাবুদ্দিন, আকবর আলী ও সোহরাব হোসেন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

ঝিনাইদহ প্রতিনিধি জাসিয়েছেন, গতকাল বৃহস্পতি ঝিনাইদহ সদর উপজেলার গান্না, কুমড়াবাড়িয়া ও সাধুহাটি ইউনিয়নে ৬২১৭ জন দুস্থ নারী-পুরুষের মাঝে ভিজিএফ চাল বিতারণ করা হয়। গান্না ইউনিয়নের চেয়ারম্যান নাছির উদ্দিন মালিথা ২৫৩১ জন দরিদ্র নারী-পুরুষের মধ্যে জন প্রতি ১০ কেজি করে চাল বিতারণ করেন। এ সময়ে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সচিব এবং গান্না ইউ পি সদস্য সাহাবুদ্দিন সাবু, একরামুল হোসেন এলাহি, আব্দুর রহমান, আব্দুর রশিদ, জয়নাল, নার্গিস বেগম ও ইউনিয়নের গণ্যমান্য ব্যাক্তিগণ।

এদিকে গত বুধবার থেকে শুরু হয়েছে কুমড়াবাড়িয়া ইউনিয়ন পরিষদে ভিজিএফ’র চাল বিতারণ। এ ইউনিয়নের চেয়ারম্যান আশারাফুল আলম ২ দিনব্যাপী ১৭৫৬ জনের মাঝে ১০ কেজি করে চাল বিতারণ করেন। এ সময়ে তার সাথে ছিলেন ইউপি সদস্য বাবলু মিয়া, আনোয়ার হোসেন, জামাল হোসেন, ববিতা খাতুনসহ ইউনিয়নের গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

এছাড়া সাধুহাটি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান নাজিম উদ্দিন তার ইউনিয়নের ১৯৩০ জন নারী পুরুষয়ের মধ্যে ১০ কেজি করে চাল বিতারণ করেন। এ সময়ে তার সাথে উপস্থিত ছিলেন ট্যাগ অফিসার মিজানুর রহমান, ইউনিয়ন সচিব বিশ্বজিৎ কুমার বিশ্ব, ইউ পি সদস্য রুহুল আমিন, বাবলুর রহমান, লিটন হোসেন, এনামুল হক ইউনিয়ন আওয়ামী লীগ নেতা রফিউদ্দিন বিশ্বাস, আব্দুল মান্নান, শুকুর আলী প্রমুখ।