চুয়াডাঙ্গায় বিনামূল্যে সেলাইমেশিন ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে হুইপ ছেলুন জোয়ার্দ্দার

দারিদ্র্য বিমোচনে সরকারের দেয়া সুবিধা কাজে লাগিয়ে সকলকে স্বাবলম্বী হতে হবে

 

স্টাফ রিপোর্টার: দারিদ্র বিমোচনে সরকারের দেয়া সুবিধা কাজে লাগিয়ে সকলকে স্বাবলম্বী হতে হবে। ঘরে ঘরে আত্মকর্মসংস্থানের মাধ্যমে উন্নয়নশীল থেকে দেশকে উন্নত দেশে পরিণত করতে হবে। এজন্য যা যা প্রয়োজন বর্তমান সরকার তাই তাই করবে। বিনামূল্যে পাওয়া এ সম্পদ যেন ঘরে ফেলে না রেখে এর যথাযথ ব্যবহার হয় সেই ব্যবস্থা করতে হবে। গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের আয়োজনে মহিলাদের কর্মসংস্থান এবং স্বাবলম্বী করার লক্ষ্যে বিনামূল্যে সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য হুইপ বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। চুয়াডাঙ্গা সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন, পুলিশ সুপার রশীদুল হাসান, জেলা পরিষদ প্রশাসক মাহফুজুর রহমান মঞ্জু ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম মামুন উজ্জামান।

গতকাল সকাল ১০টার মধ্যেই চুয়াডাঙ্গা সদর উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে দারিদ্র্য, দুস্থ-অসহায় মহিলারা চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদে ভিড় জমাতে থাকে। সাড়ে ১০টার মধ্যে জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিশেষ অতিথিগণ অনুষ্ঠানস্থলে পৌঁছান। পৌনে ১১টায় প্রধান অতিথি হুইপ ছেলুন জোয়ার্দ্দার সদর উপজেলা চত্বরে পৌঁছানো পর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাসের তত্ত্বাবধানে ফুলেল শুভেচ্ছায় প্রধান অতিথিকে বরণ করে নেন আগত মহিলারা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক হযরত, মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর বেগমসহ সদর উপজেলার সকল ইউপি চেয়ারম্যান, উপজেলা পরিষদের সকল দপ্তরের কর্মকর্তাগণ ও আমন্ত্রিত অতিথিগণ।

সদর উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, ৯৭ লাখ ৪৩ হাজার ৭১৮ টাকা ব্যয়ে উন্নয়ন প্রকল্পের আওতায় গতকাল প্রথম দফায় ১২ লাখ টাকার সেলাইমেশিন ও হুইল চেয়ার বিতরণ করা হয়। সদর উপজেলার ১৫৯ জন সেলাই কাজ জানা দরিদ্র্য মহিলাকে বিনামূল্যে সেলাইমেশিন ও ৫ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ-আল সামী।