চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস জাতীয় শিশু দিবস বইমেলা ও ডিজিটাল উদ্ভাবনী মেলার প্রস্তুতিসভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৪তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস ২০১৪, বইমেলা ও ডিজিটাল উদ্ভাবনী মেলার প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় জেলা প্রশাসককের সম্মেলনকক্ষে জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইনের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরা বিগত বছরের এ সংক্রান্ত  সভার রেজুলেশন এবং বিভিন্ন কমিটির দায়িত্বপ্রাপ্তদের নাম উপস্থাপন করেন। কমিটিতে এবার নতুন করে অ্যাডভোকেট মহা. শামসুজ্জোহাকে অন্তর্ভুক্ত করা হয়। সভায় উপস্থিত ছিলেন- জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা হামিন হাসান, চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর রহমত আলী বিশ্বাস, সহকারী পুলিশ সুপার কামরুজ্জামান, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদুর রহমান, নেজারত ডেপুটি কালেক্টর মোখলেছুর রহমান ও সহকারী কমিশনার সৈয়দা নাফিস সুলতানাসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় সিদ্ধান্ত হয়, আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৪তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হবে। দিবসটি উপলক্ষে সকাল নয়টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে শিশু সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে জেলা  শিল্পকলা একাডেমী চত্বরে গিয়ে শেষ হবে। সেখানে অন্যান্য আনুষ্ঠানিকতা করা হবে। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানে রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

১৭ থেকে ১৯ মার্চ জেলা শিল্পকলা একাডেমী চত্বরে বইমেলা অনুষ্ঠিত হবে। প্রতিদিন বিকেল চারটা থেকে রাত নয়টা পর্যন্ত এ মেলা চলবে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের আওতায় ডিজিটাল উদ্ভাবনী মেলার সিদ্ধান্ত হয়। তবে এখন দিন ধার্য করা হয়নি।