চুয়াডাঙ্গায় প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য মোবাইল থেরাপি ভ্যান উদ্বোধন : বিনামূল্যে দেয়া হবে চিকিৎসাসেবা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় প্রতিবন্ধী ব্যক্তি ও প্রতিবন্ধিতার ঝুঁকিতে থাকা ব্যক্তিদের জন্য বিনামূল্যে ফিজিওথেরাপি সেবা প্রদানের লক্ষ্যে ‘মোবাইল থেরাপি ভ্যান’র কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসক সায়মা ইউনুস ফিতে কেটে মোবাইল থেরাপি ভ্যানের উদ্বোধন করেন।
জেলা প্রশাসক কার্যালয় চত্বরে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, চুয়াডাঙ্গা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা খায়রুল ইসলাম। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুর রাজ্জাক, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. ছুফিউল্লাহ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কেএম মামুনউজ্জামান, সমাজসেবা অধিদফতরের ভারপ্রাপ্ত উপপরিচালক আতিয়ার রহমান, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের চিফ কনসালটেন্ট ডা. সেলিম রেজা, তথ্য অফিসার আবু বকর সিদ্দিকসহ সরকারি ও বেসরকারি সংগঠনের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক সায়মা ইউনুস বলেন, বিনামূল্যে প্রতিবন্ধীদের জন্য মোবাইল ফিজিওথেরাপী সেবা হতদরিদ্র মানুষদের জন্য অনেক উপকারে আসবে। বর্তমান সরকার প্রতিবন্ধীদের উন্নয়নের জন্য সবসময়ই নতুন কিছু করতে চায়। প্রকৃত প্রতিবন্ধীরা যেন কেউই সেবা থেকে বঞ্চিত না হয় সেই আশা করবো। প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা খায়রুল ইসলাম জানান, আগামী ২৩ থেকে ২৫ জানুয়ারি জীবননগর উপজেলা পরিষদ, ২৬ থেকে ২৮ জানুয়ারি দামুড়হুদা উপজেলা পরিষদ, ৩০ ও ৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারি আলমডাঙ্গা উপজেলা পরিষদে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মোবাইল থেরাপির মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হবে। এভাবে চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত। চিফ কনসালটেন্ট ডা. সেলিম রেজা জানান, মোবাইল থেরাপি ভ্যান অর্থাৎ অত্যাধুনিক কাভার্ড ভ্যানের মধ্যে চিকিৎসা সেবা দেয়া হবে। একটি ভ্যান চুয়াডাঙ্গা, ঝিনাইদহ ও যশোরে পালা করে প্রতিমাসে একটি জেলায় ১৮ দিন সেবা দেবে।