চুয়াডাঙ্গায় পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির মূল্যায়ন কর্মশালা

শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস এনহান্সমেন্ট প্রজেক্ট (সেকায়েপ)’র আয়তায় বিশ্ব সাহিত্যকেন্দ্রের আয়োজনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির বার্ষিক মূল্যায়ন কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে চুয়াডাঙ্গা সদর উপজেলার ৪৩টি স্কুল, কলেজ ও মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি, প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও সহকারী লাইব্রেরিয়ানরা উপস্থিত ছিলেন।
পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির বার্ষিক মূল্যায়ন কর্মশালায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উপদেষ্টা কেএম মামুন উজ্জামান। এতে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস। তিনি বলেন গুণগত শিক্ষা এবং আলোকিত মানুষ চাই, এজন্য প্রয়োজন স্কুলের বইয়ের পাশাপাশি অতিরিক্ত বই পড়তে হবে। তাহলেই আমরা একটি আলোকিত জাতি উপহার দিতে পারবো।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির সদস্য সচিব খন্দকার রুহুল আমিন, সদর উপজেলা শিক্ষা অফিসার আব্দুল মতিন, একাডেমিক সুপারভাইজার সোহেল আহমেদ, পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির কোর্স কোঅর্ডিনেটর প্রদীপ কুমার পাল, প্রোগ্রাম অফিসার দেলোয়ার হোসেন। কর্মসূচিতে চুয়াডাঙ্গা সদর উপজেলার ৪৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি, প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও সহকারী লাইব্রেরিয়ানরা উপস্থিত ছিলেন। পাঠাভ্যাস কর্মসূচির উদ্দেশে হলো-শিক্ষার্থীদের মন ও বয়সের উপযোগী সুন্দর, সুখপাঠ্য এবং উন্নতবই পাঠের আয়োজনের মাধ্যমে তাদের বই পড়ার প্রতি অভ্যাস গড়ে তুলতে হবে।