চুয়াডাঙ্গায় জেলা পরিষদ নির্বাচন নিয়ে ব্রিফিং মোবাইল ফোন ব্যবহারের ওপর কড়াকড়ি আরোপ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা পরিষদ নির্বাচনের দিন মোবাইলফোন ব্যবহারের ওপর কড়াকড়ি আরোপ করা হয়েছে। ভোটচলাকালে প্রিসাইডিং কর্মকর্তা ও কেন্দ্রের আইনশৃঙ্খলার দায়িত্বে থাকা পুলিশের কর্মকতা ছাড়া আর কারো কাছে মোবাইলফোন থাকবে না। গতকাল সোমবার সকাল ১০টায় জেলার পুলিশ লাইনে পুলিশ বাহিনীর সদস্যদেরকে ব্রিফকালে জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ বেলায়েত হোসেন, জেলা নির্বাচন কর্মকতা মো. আনিছুর রহমান ও জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. ছুফি উল্লাহ উপরোক্ত সতর্কতা জারি করেন।

ব্রিফিংকালে সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. কলিমুল্লাহ এবং সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোজাম্মেল হক, আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেন, দামুড়হুদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম, জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইনামুল হক, জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচএম কামরুজ্জামান খাঁন, বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হুদা এবং লিয়াকত হোসেনসহ এসআইগণ উপস্থিত ছিলেন।

কর্মকর্তারা বলেন, ভোটারগণ সম্মানিত ব্যক্তি জনপ্রতিনিধি। তাদের প্রতি সম্মান দেখিয়ে মোবাইলফোন কেন্দ্রের বাইরে রেখে কক্ষে প্রবেশের অনুরোধ করতে হবে। যদি কেউ কথা না শোনেন, তাহলে চেকিং করতে হবে। অননুমোদিত কাউকে কেন্দ্রের ভেতরে প্রবেশের সুযোগ দেয়া যাবে না। যদি কেউ জোর করে প্রবেশের চেষ্টা করেন, তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

এদিকে একইদিনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চুয়াডাঙ্গা ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বেলা ১২টায় ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ বেলায়েত হোসেন ও জেলা নির্বাচন কর্মকতা মো. আনিছুর রহমান এসব কর্মকর্তাদেরকে তাদের ভূমিকা বিষয়ে ব্রিফ করেন। এছাড়া জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সায়মা ইউনুস ও খুলনা বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান সুপারভাইজিং কর্মকর্তা হিসেবে বক্তব্য রাখেন। প্রশিক্ষণ পরিচালনায় অংশগ্রহণ করেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান, আলমডাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু আনছার, দামুড়হুদা উপজেলা নির্বাচন কর্মকর্তা মোখলেছুর রহমান ও জীবননগর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোত্তাওয়াকিল রহমান।