চুয়াডাঙ্গায় কাল গ্রামীণফোন-প্রথমআলো আই জেন জেলা পর্যায়ের প্রতিযোগিতায় জেলার সেরা ১৬টি বিদ্যালয়ের ১৬০ মেধাবীর লড়াই

স্টাফ রিপোর্টার: আগামীকাল শুক্রবার চুয়াডাঙ্গা শ্রীমন্ত টাউন হলে গ্রামীণফোন ও প্রথম আলোর আয়োজনে জেলা পর্যায়ে আই জেন প্রতিযোগিতা। সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত প্রতিযোগিতা চলবে।

জেলা পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতা করতে চুয়াডাঙ্গা জেলার ১৬টি মাধ্যমিক বিদ্যালয়ের ১৬০ শিক্ষার্থী মেধা যাচাই পরীক্ষার মাধ্যমে ইতোমধ্যে নির্বাচিত হয়েছে। শুক্রবারের প্রতিযোগিতা বিদ্যালয়ভিত্তিক হবে। তথ্যপ্রযুক্তি ও সাধারণ জ্ঞান বিষয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার জন্য শ্রীমন্ত টাউন হলকে আধুনিক সজ্জায় সাজাতে ঢাকা থেকে ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান এশিয়াটিকের একটি দল ইতোমধ্যে চুয়াডাঙ্গায় পৌঁছেছে।

চূড়ান্ত প্রতিযোগিতায় চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়, চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, আদর্শ উচ্চ বিদ্যালয়, আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়, এমএ বারী মাধ্যমিক বিদ্যালয়, চুয়াডাঙ্গা একাডেমী, রাহেলা খাতুন গার্লস একাডেমী, সীমান্ত মাধ্যমিক বিদ্যালয়, ডিঙ্গেদাহ সোহরাওয়ার্দ্দী স্মরণী বিদ্যাপীঠ, আলমডাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়, আলমডাঙ্গা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, দামুড়হুদা পাইলট উচ্চ বিদ্যালয়, দামুড়হুদা পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজ, জীবননগর থানা পাইলট উচ্চ বিদ্যালয় ও জীবননগর থানা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ১৬০ শিক্ষার্থী মেধা যাচাইয়ে লড়বে।

আয়োজক প্রতিষ্ঠান প্রথম আলোর চুয়াডাঙ্গা প্রতিনিধি শাহ আলম সনি জানান, প্রতিযোগীদেরকে নিবন্ধনের জন্য নিজ নিজ বিদ্যালয়ের ড্রেস পড়ে সকাল আটটার মধ্যে শ্রীমন্ত টাউন হলে (শিল্পকলা একাডেমীর পাশে) পৌঁছাতে হবে। সকল প্রতিযোগীর জন্য কলম, পেন্সিল, সিগনেচার কলম, ইরেজার, কাগজ এবং মজার মজার উপহার দেয়া হবে। শিক্ষক ও শিক্ষার্থীরা প্রয়োজনে আরো জানতে প্রথম আলোর প্রতিনিধির সাথে ০১৭১৩৪০০৬৯৫ যোগাযোগ করতে পারবেন।