চুয়াডাঙ্গায় আজ থেকে যানবাহনের ফি জমাদানে জমা দেয়া যাবে

 

 

স্টাফ রিপোর্টার: দীর্ঘ নয় মাস পর অপেক্ষার অবসান ঘটছে যানবাহনের বিভিন্ন ফি জমা দিতে ইচ্ছুক চুয়াডাঙ্গাবাসীর। সীমাহীন কষ্ট লাঘব হচ্ছে জেলার যানবাহন মালিকদের। আজ সোমবার থেকে শাহজালাল ইসলামী ব্যাংকের চুয়াডাঙ্গা শাখায় যানবাহনের সব ধরনের ফি জমা নেয়া হবে বলে বিআরটিএ সূত্রে জানা গেছে।

চুয়াডাঙ্গার বিআরটিএ সূত্র জানায়, এখন থেকে শাহজালাল ইসলামী ব্যাংকের চুয়াডাঙ্গা শাখাতে যানবাহনের সব ধরনের ফি জমা দেয়া যাবে। ইতোমধ্যেই চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়েও যানবাহনের ফি গ্রহণের জন্য এনআরবি ব্যাংকের একটি বুথ স্থাপন করা হয়েছে। অচিরেই এ বুথেও এসব ফি গ্রহণ শুরু হবে।

এর আগে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের চুয়াডাঙ্গা শাখায় যানবাহনের ফি গ্রহণ করা হতো। হঠাত করেই গত বছরের নভেম্বর মাসে ব্যাংকটি তাদের এ কার্যক্রম বন্ধ করে দেয়। তারপর থেকে জেলার যানবাহন মালিকরা পাশের জেলাগুলোতে ছুটতেন যানবাহনের রেজিস্ট্রেশন ছাড়াও রুট পারমিট, ট্যাক্স টোকেন, ফিটনেস সনদ ফি জমাদানের জন্য। এক পর্যায়ে আশপাশের জেলার ব্যাংকগুলোও চুয়াডাঙ্গা জেলার যানবাহন মালিকদের ফি গ্রহণ করা বন্ধ করে দেয়। এবার বাধ্য হয়ে ছুটতে হয় রাজধানীসহ বিভাগীয় শহরে। এ অবস্থার এক পর্যায়ে জেলা জুড়ে জোড়ালোভাবে শুরু হয় নিবন্ধনবিহীন যানবাহন আটকের অভিযান। এ সময় যানবাহন মালিকরা নানা হয়রানীর শিকারও হন। গ্রাহকদের এসব দুর্ভোগের একাধিক সংবাদ প্রকাশিত হয় স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে। অবশেষে শাহাজালাল ইসলামী ব্যাংকে এ কার্যক্রম শুরু হলো। কয়েকজন যানবাহন মালিক বলেন, এবার হয়তো ফি জমাদানে আগ্রহী গ্রাহকরা সস্তি পাবে।