চুয়াডাঙ্গাসহ সারাদেশে জাতীয়করণসহ ৫ দফা দাবি শিক্ষকদের মানববন্ধন

 

মাথাভাঙ্গা ডেস্ক: শিক্ষা ব্যবস্থা জাতীয়করণসহ পাঁচদফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্বাধীনতা শিক্ষক পরিষদ। গতকাল সোমবার চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহসহ সারাদেশে এ কর্মসূচি পালিত হয়েছে।

চুয়াডাঙ্গায় গতকাল সোমবার বেলা ১১টার দিকে শহরের শহীদ হাসান চত্বরে আয়োজিত মানববন্ধনে জেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকারা অংশগ্রহণ করেন। কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন- জেলা কমিটির সভাপতি ফজলুর রহমান, সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম, শিক্ষক নেতা নূর হোসেন, মজিবুল হক, মোমিনুর রহমান, সাইনুল হোসেন বিশ্বাস,মোস্তাফিজুর রহমান, আব্দুল মান্নান, তাইজাল হোসেন,আকরাম হোসেন, হারুন আর রশিদ, ইমাম হাসান, শঙ্কর কুমার পাত্র, হাবিবুর রহমান, মনোয়ার হোসেন, কবির হোসেন এবং ইয়াকুব আলীসহ বিভিন্ন নেতবৃন্দ বক্তব্য রাখেন। দাবিসমুহসহ শিক্ষাব্যবস্থা জাতীয়করণ, ৫ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি প্রদান, পূর্ণাঙ্গ উৎসব ভাতা প্রদান, বৈশাখি ভাতা প্রদান এবং ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্তিকরণ। স্বাশিপ সভাপতি ফজলুর রহমান বলেন, পাঁচদফা দাবি বাস্তবায়নে আগামী ২৬ মে শিক্ষক সমাবেশ সফল করতে শিক্ষকদের প্রতি আহ্বান জানাচ্ছি। শিক্ষক সমাবেশে জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার এমপি, হাজী আলী আজগার টগর এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন খোকন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের খুলনা আঞ্চলিক উপপরিচালক টিএম জাকির হোসেন এবং স্বাশিপের কেন্দ্রীয় মহাসচিব শহীদুল আলম  উপস্থিত থাকবেন।

মেহেরপুর অফিস জানিয়েছে, গতকাল সোমবার বেলা সাড়ে ১০টার দিকে মেহেরপুর প্রেসক্লাবের সামনে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে নেতৃত্ব দেন জেলা স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি মোস্তাফিজুর রহমান টিপু। এ সময় স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রিগান, একরামুল আজীম, আশরাফুজ্জামান, আবুল কাশেম, মীর মাহাবুব আলম, তাহাজউদ্দিন, আব্দুল মান্নান, মিয়ারুল ইসলামসহ জেলার বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষিকা ও কর্মচারীরা মানববন্ধনে অংশ নেন। মানববন্ধনে বক্তারা বলেন, অবিলম্বে তাদের দাবি মানা না হলে আগামীতে আরোও কঠোর কর্মসূচির ঘোষণা দেয়া হবে। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত হয়ে শিক্ষকরা একটি স্মারকলিপি পেশ করেন। জেলা প্রশাসক পরিমল সিংহ স্মারকলিপি গ্রহণ করেন।

     ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহে সোমবার সকালে শহরের পোস্টঅফিস মোড়ে এ কর্মসূচি আয়োজন করে স্বাধীনতা শিক্ষক পরিষদ। এ মানববন্ধন কর্মসূচিতে জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা শিক্ষক ও কর্মচারীরা তাদের দাবি সংবলিত ব্যানার ও ফেস্টুন নিয়ে অংশ নেন। মানববন্ধনে বক্তব্য রাখেন- পরিষদের সভাপতি আসাদুর রহমান শাহীন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক, শেখ কবিরুল ইসলাম, শিক্ষক নেতা শরিফুল ইসলামসহ স্বাশিপ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।