চুয়াডাঙ্গাসহ দেশের উত্তরবঙ্গে বৃষ্টি

 

স্টাফ রিপোর্টার: শীতের বিদায় বেলায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। চুয়াডাঙ্গাসহ দেশের উত্তরবঙ্গে গতকাল শনিবার দিনে ও রাতে বৃষ্টি হয়েছে। লাগাতার গুঁড়ি গুঁড়ি বৃষ্টি স্বাভাবিক কাজকর্ম ব্যাঘাত সৃষ্টি হলেও এলাকার কলাচাষিরা অবশ্য সন্তোষ প্রকাশ করে বলেছেন, আপাতত সেচ খরচটা বাঁচলো।

লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। এরই প্রভাবে দেশের বিভিন্ন স্থানে গতকাল বৃষ্টি হচ্ছে। চুয়াডাঙ্গায় গতকাল বিকেল পর্যন্ত ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হলেও বগুড়ায় রেকর্ড করা হয়েছে ২০ মিলিমিটার। রাজশাহী, ঈশ্বরদী, রংপুর, দিনাজপুর ও সৈয়দপুরেও গতকাল বৃষ্টি হয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ১১ দশমিক শূন্য ও সর্বোচ্চ সীতাকুণ্ডে ৩০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১৪ দশমিক ৬ এবং সর্বোচ্চ ২৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।