চুয়াডাঙ্গার হিজলগাড়ি ও বেগমপুরে গরুচোর আটক : চোরাই গরু উদ্ধার

 

বেগমপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গা সদরের হিজলগাড়ি ও বেগমপুর ক্যাম্প পুলিশ দামুড়হুদার প্রতাবপুর, লোকনাথপুর গ্রামে যৌথ অভিযান চালিয়ে দু গরু চোরকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের স্বীকারোক্তিতে লোকনাথপুর গ্রামের একটি বাগান থেকে দোস্ত গ্রামের থেকে চুরি যাওয়া একটি গরু উদ্ধার করেছে। এ ঘটনায় গ্রেফতারকৃতদের থানায় সোপর্দসহ গরুচোর সিন্ডিকেটের ৫ সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, মঙ্গলবার রাতে চুয়াডাঙ্গা সদর উপজেলার নেহালপুর ইউনিয়নের দোস্ত মোল্লাপাড়ার ছালাউদ্দীনের ছেলে শারপিনের বাড়িতে গরু চুরি করতে এসে হিজলগাড়ি ক্যাম্প পুলিশ গ্রেফতার করে জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া ইউনিয়নের করচাডাঙ্গা গ্রামের খোরশেদ আলমের ছেলে ঈমান আলী (২৬)। এদিকে রোববার একই পাড়া থেকে সাত্তার মোল্লার ছেলে বিল্লাল হোনের একটি ষাড় গরু চুরি করে নিয়ে যায় চোরেরা। গ্রেফতারকৃত ঈমান আলী পুলিশি জিজ্ঞাসাবাদে বিল্লালের গরু চুরির কথা স্বীকার করে। গতকাল বুধাবার সকাল থেকে বিকেল পর্যন্ত বেগমপুর ক্যাম্প পুলিশের ইনচার্জ এসআই মাহাবুল করিম ও হিজলগাড়ি ক্যাম্প পুলিশের ইনচার্জ এএসআই শফিকুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে গরুচোর ধরতে যৌথ অভিযান চালান দামুড়ুহদা উপজেলার প্রতাবপুর ও লোকনাথপুর গ্রামে। এ সময় পুলিশ লোকনাথপুর গ্রামের একটি বাগানে অভিযান চালিয়ে গ্রেফতার করে প্রতাবপুর গ্রামের খোয়াজ আলীর ছেলে গরু চোর সিন্ডিকেটের হোতা ইদবার হোসেন ওরফে ইদু চোরকে (৫২)। ইদুর স্বীকারোক্তিতে লোকনাথপুর মাঝের শুকুর আলী মণ্ডলের ছেলে মহিদুলের রান্নাঘরের মধ্য থেকে উদ্ধার করেন বিল্লালের চুরি যাওয়া গরুটি।

এ ঘটনায় বিল্লাল হোসেন বাদী হয়ে গরু চোর সিন্ডিকেটের সদস্য ঈমান আলী, ইদু, মহিদুল আজিজুল ও বাবলুকে আসামি করে চুয়াডাঙ্গা সদর থানায় মামলা দায়ের করেন। অপরদিকে গ্রেফতারকৃত ইদু ও ঈমান আলীকে চুয়াডাঙ্গা সদর থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধারকৃত গরুটি বিল্লালের জিম্মায় ছেড়ে দেয়া হয়।