চুয়াডাঙ্গার ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষায় একটি সিটের বিপরীতে দুজনেরও বেশি শিক্ষার্থীকে ভর্তিযুদ্ধে লড়তে হচ্ছে

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে ভর্তি পরীক্ষায় ৪৮০টি সিটের বিপরীতে ১ হাজার ১৫১ জন শিক্ষার্থী ফরম সংগ্রহ করেছে। গতকাল রোববার ছিলো ফরম গ্রহণের শেষ দিন।

ভর্তি পরীক্ষায় একটি সিটের বিপরীতে দুজনেরও বেশি শিক্ষার্থীকে লড়তে হচ্ছে। আজ সোমবার ভর্তি ফরম জমা দেয়ার শেষ দিন রয়েছে। আগামী ২১ ডিসেম্বর রোববার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত বছর ৪৮০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর জন্য দুটি বিদ্যালয়ে ৯৭৫ জন শিক্ষার্থী আবেদনপত্র সংগ্রহ করেছিল। সে হিসেবে এ বছর ১৭৬ জন শিক্ষার্থী বেশি ফরম সংগ্রহ করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয় ও চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে ২৪০ জন করে মোট ৪৮০ জন শিক্ষার্থীকে ভর্তি করা হবে। চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে ২৪০টি আসনের বিপরীতে ফরম বিক্রি হয়েছে ৫৮৮টি এবং চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে ২৪০ জনের বিপরীতে ফরম বিক্রি হয়েছে ৫৬৩টি। এদিকে তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষায় কোনোভাবেই যেন প্রশ্ন ফাঁস না হয় সেদিকে অভিভাবকরা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইনের প্রতি কঠোর পদক্ষেপের দাবি করেছেন।

চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরীক্ষা কমিটির সদস্য সচিব মাহফুজুল হোসেন এক হাজার ১৫১টি ফরম বিক্রির বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।