চুয়াডাঙ্গার বিভিন্ন স্থানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

 

মাথাভাঙ্গা ডেস্ক: চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ বিভিন্ন স্থানে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি উদ্যোগে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। গতকাল বৃহস্পতিবার এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এদিকে আন্দুলবাড়িয়ায় ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর।

আন্দুলবাড়িয়া প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর বলেছেন, ৭১’র পরাজিত অশুভ শক্তি ও তার প্রেতাত্মারা দেশকে অস্থিতিশীল করতে গুজব ও হুজুক তুলে আবারো ফয়দা লুটার চেষ্টা করছে। তারা পরাজিতর গ্লানি আড়াল করতে দেশ ও গণবিরোধী গভীর চক্রান্ত ষড়যন্ত্রে লিপ্ত হয়ে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে চাই। জনগণকে বিভ্রান্ত করছে। যারা ছেলে ধরা, মেয়ে ধরাসহ নানা হুজুক ও গুজব তুলে এ শান্ত জনপদকে অশান্ত করতে চাই, সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে চাই তাদের সর্ম্পকে আপনারা সজাগ থাকুন। এদের রুখতে হবে, এদের আবারো প্রতিহত করতে হবে। অপ্রচার ও বিভ্রান্তকারীদের মোকাবেলা করতে তিনি দলীয় নেতাকর্মীসহ স্বাধীনতার স্বপক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ থাকার আহ্বায়ন জানান। যারা পবিত্র রমজান মাসে মসজিদ, মাদরাসার মাইক ব্যবহার করে ও ধর্মীয় লেবাস ধরে মিথ্যা অপ্রচার চালিয়ে জনগণকে বিভ্রান্ত করছে তাদের উদ্দেশে তিনি বলেন, ধমীয় লেবাস ধরে এসব অপপ্রচার চালাতে দেয়া যাবে না। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ৫টায় জীবননগরের আন্দুলবাড়িয়া বহুমুখী মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে বাংলাদেশ আওয়ামী যুবলীগ আন্দুলবাড়িয়া ইউনিয়ন শাখা আয়োজিত ইফতার মহাফিল উপলক্ষে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইউনিয়ন যুবলীগের সভাপতি শেখ বিল্লাল হোসেনের সভাপতিত্বে তিনি বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে উপস্থিত জনতাকে আবারো নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান। বিশেষ অতিথি ছিলেন- চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, জীবননগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম মর্তুজা, জীবননগর উপজেলা চেয়ারম্যান আবু মোহাম্মদ আব্দুল লতিফ অমল। উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এসএএম জাকারিয়া আলম, চিৎলা ইউপি চেয়ারম্যান ও সাবেক উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জিল্লুর রহমান, চুয়াডাঙ্গা জেলা যুবলীগের অন্যতম সদস্য আবুল হোসেন মিলন, উথলী ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান, আন্দুলবাড়িয়া ইউপি চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ শফিকুল ইসলাম মোক্তার, যুবলীগ নেতা আমজাদ হোসেন সজীব, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জানিফ হোসেন, সহসাধারণ সম্পাদক জাকির হোসেন, পৌর ছাত্রলীগের সহসভাপতি জাহাঙ্গীর হোসেন, পৌর ছাত্রলীগের দফতর সম্পাদক তাপু, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য এমদাদুল হক সজল, এসএম আশরাফজ্জামান টিপু, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক জামিরুল খান প্রমুখ। অনুষ্ঠান শেষে দোয়া পরিচালনা করেন, আন্দুলবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মহিদুল ইসলাম মধু। অনুষ্ঠানটি পরিচালনা করেন- জীবননগর উপজেলা যুবলীগের আহ্বায়ক আব্দুস সালাম ঈশা।

চুয়াডাঙ্গা জেলা পরিবেশক সমিতির আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। হাজি সালাউদ্দিন চান্নুর সভাপতিত্বে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় চুয়াডাঙ্গা চেম্বার ভবন মিলনায়তনে আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন জেলা শিল্প ও বণিক সমিতির সভাপতি ইয়াকুব হোসেন মালিক, চুয়াডাঙ্গা বার অ্যাসোসিয়েসনের সভাপতি অ্যাড. নুরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক আবু তালেব বিশ্বাস, চুয়াডাঙ্গা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু, দোকান মালিক সমিতির সিনিয়র সহসভাপতি আব্দুল কাদের যোগলু, পরিবেশক সমিতির ক্রীড়া বিষয়ক সম্পাদক রিংকু জোয়ার্দ্দার, রুহুল আমিন ও চুয়াডাঙ্গা পরিবেশক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম মাহবুবসহ আরো অনেকে। অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা করেন রোকন উদ্দিন মিলু ও রিংকু জোয়ার্দ্দার। দোয়া পরিচালনা করেন বায়তুল আকসা জামে মসজিদের ইমাম মাহদী হাসান।

আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, আলমডাঙ্গা হারদী ও কৃমারী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আলোচনাসভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার হারদী মীর সামসুদ্দীন আহম্মেদ মাধ্যমিক বিদ্যালয়ে মাঠে আলোচনাসভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আওয়ামীলীগ সরকার রাষ্ট্র ক্ষমতায় আসার পর দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। এই আলমডাঙ্গা উপজেলায় দীর্ঘ ৪০ বছরে যা হয়নি। আমি নির্বাচিত হবার পর থেকেই অত্র এলাকার জনগণকে সাথে নিয়ে ব্যাপক উন্নয়নমলক কাজ করেছি। বিভিন্ন স্কুল কলেজের বিল্ডিং নির্মাণ করেছি। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রতিটি উপজেলায় একটি করে কলেজ এবং একটি করে মাধ্যমিক বিদ্যালয় সরকারিকরণ করেছে। এছাড়াও সারা বাংলাদেশের ৩৪ হাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে সরকারি করেছে। যা ইতঃপূর্বে কোনো সরকার করেনি। দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, ঠিক তখনই বিএনপি-জামায়াত নানা ষড়যন্ত্রে লিপ্ত। তারা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে দেশকে অকার্যকর রাষ্ট্র পরিণত করতে চাচ্ছে। জনগণ তা কখনও মেনে নেবে না।

হারদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদের সভাপতিত্বে আলোচনা সভায় অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আশাদুল হক বিশ্বাস, খুস্তার জামিল, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান, মাসুদুজ্জামান লিটু, অ্যাডভোকেট আব্দুল মালেক, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ইউপি চেয়ারম্যান কাওসার আহম্মেদ বাবলু, উপজেলা চেয়ারম্যান হেলাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য হারদী ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম। কুমারী ইউপি চেয়ারম্যান আবু সাঈদ পিন্টু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, জেলা পরিষদের সদস্য আশাবুল হক ঠাণ্ডু। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াকুব আলীর মাস্টারের উপস্থাপনায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মজিবর রহমান, সাজেদুল হক মুনি, হারদী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আইনাল হক, কুমারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রানা উদ্দিন, সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক, হারদী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আব্দুল হামিদ, জিনারুল হক বিশ্বাস. ওমর খৈয়াম, রুহুল আমিন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রেজাউল হক, পৌর কাউন্সিলর মতিয়ার রহমান ফারুক, সাইফুর রহমান পিন্টু প্রমুখ।

দর্শনা অফিস জানিয়েছে, দর্শনা ডিএস সিনিয়র ফাজিল (ডিগ্রি) মাদরাসায় ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার মাদরাসা চত্বরে অনুষ্ঠিত এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি গোলাম ফারুক আরিফ। উপস্থিত ছিলেন- ভারপ্রাপ্ত অধ্যক্ষ আরিফুজ্জামান, সহসভাপতি মালেক বিশ্বাস, হাজি ফজলুল করিম, খালিদ হাসান মিরাজ, জগলুল হায়দার আফ্রিক, আবু জাফর, আ. রশিদ, মাহবুবুর রহমান, মুনজুর রহমান, হামিদুল হক, আবুল হোসেন, নিজাম উদ্দিন, কাজি রফিক উদ্দিন প্রমুখ।