চুয়াডাঙ্গার বিভিন্ন সীমান্তে বিজিবি ও বিএসএফের কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার দামুড়হুদা ও জীবননগরের বিভিন্ন সীমান্তে বিজিবি এবং বিএসএফের কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দামুড়হুদার ঠাকুরপুর, চাকুলিয়া, আনন্দবাস, মুন্সিপুর ও জীবননগরের রাজাপুর বিওপির পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দু দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সুসম্পর্ক বজায় থাকা, তারকাঁটার বেড়া না কাটা, ভারত থেকে কোনো মাদকদ্রব্য বাংলাদেশের অভ্যন্তরে না আসা, নারী ও শিশু পাচার না হওয়া এবং অবৈধভাবে কোনো নাগরিক সীমান্ত পার হতে না পারে সে বিষয়ে আলোচনা হয়। শান্তিপূর্ণভাবে পতাকা বৈঠক শেষ হয়।

বিজিবি এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছে, গতকাল সোমবার সকাল ১০টা থেকে ১০টা ৪০ মিনিট পর্যন্ত বর্ডার গার্ড ব্যাটালিয়নের জীবননগর উপজেলার রাজাপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার ৭২ নং মেন পিলারের নিকট শূন্য রেখায় বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বিজিবির পক্ষে নেতৃত্ব দেন রাজাপুর বিওপি কমান্ডার হাবিলদার মোরর্শেদ উদ্দিন এবং প্রতিপক্ষ বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ১১৩ বিএসএফ ব্যাটালিয়নের আমবাগান ক্যাম্প কমান্ডার এসআই একে ম-ল।

একই সময়ে দামুড়হুদার ঠাকুরপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার ৮৬/১২ নং মেন পিলারের শূন্য রেখার চাকুলিয়া মাঠ বিজিবি-বিএসএফ কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বিজিবির পক্ষে নেতৃত্ব দেন মুন্সিপুর কোম্পানি কমান্ডার সুবেদার জাহাঙ্গীর হোসেন এবং প্রতিপক্ষ বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ১১৩ বিএসএফ ব্যাটালিয়নের মালুয়াপাড়া ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর গোকুল চক্রবর্তী।

আনন্দবাস বিওপির দায়িত্বপূর্ণ এলাকার ৩ নং এস মেন পিলারের শূন্য রেখা বরাবর মেহেরপুর জেলার মুজিবনগর থানার ভাতগাছি মাঠ বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বিজিবির পক্ষে নেতৃত্ব দেন আনন্দবাস বিওপি কমন্ডার নায়েব সুবেদার আব্দুল মতিন এবং প্রতিপক্ষ বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ৮১ বিএসএফ ব্যাটালিয়নের ভাতগাছি ক্যাম্প কমান্ডার এসআই মাতাদেন গোংরা।

এদিকে বেলা ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সুলতানপুর বিওপির ৭৮/৭ নং আর মেন পিলারের শূন্য রেখায় দামুড়হুদা উপজেলার বাবলাতলা নদীরপাড়ে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। নেতৃত্ব দেন আনন্দবাস বিওপি কমান্ডার নায়েব সুবেদার আমিরুল ইসলাম এবং বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ১১৩ বিএসএফ ব্যাটালিয়নের হালদারপাড়া ক্যাম্প কমান্ডার এসআই মদন লাল।