চুয়াডাঙ্গার বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা-মেহেরপুরসহ পার্শ্ববর্তী এলাকায় শীত কিছুটা কমেছে। আকাশ মেঘাচ্ছন্ন এবং কিছু স্থানে ছিটে ফোটা বৃষ্টি হয়েছে। অপরদিকে দুস্থদের শীতের দুর্ভোগ লাঘবেমানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ এ স্লোগানকে সামনে রেখে চুয়াডাঙ্গা সদর উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে দুস্থ, গরিব ও অসহায়দের হাতে ১ হাজার শীতবস্ত্র তুলে দেন। চুয়াডাঙ্গা চেম্বারের সভাপতি ইয়াকুব হোসেন মালিকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন হুইপ ছেলুন জোয়ার্দ্দার। উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর, ত্রাণ বিষয়ক সম্পাদক খুস্তার জামিল প্রমুখ। এরপর বেলা ১২টায় হুইপ ছেলুন জোয়ার্দ্দার প্রধান অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে শীতবস্ত্র বিতরণ করেন। তিনি বলেন, শীতবস্ত্র বিতরণ একটি মহতী উদ্যোগ। এ উদ্যোগ নিশ্চয় প্রশংসার দাবিদার। তিনি এলাকার বিত্তবানদের অসহায়, গরিব ও দুস্থ মানুষের কল্যাণে এগিয়ে আসার আহ্বান জানান। চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার কে.এম মামুন উজ্জামানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, ত্রাণ বিষয়ক সম্পাদক খুস্তার জামিল, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজিজুল হক হযরত, মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর বেগম প্রমুখ। এ সময় আওয়ামী লীগের ওয়ার্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে সদর উপজেলার বিভিন্ন ওয়ার্ডের গরিব-দুস্থ মানুষের কল্যাণে দেড় হাজার ও আত্মবিশ্বাস এনজিও’র পক্ষ থেকে ৬শ শীতবস্ত্র বিতরণ করা হয়। সার্বিক অনুষ্ঠানটি তত্ত্বাবধান ও পরিচালনা করেন চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজি আসাদুল হক বিশ্বাস।

চুয়াডাঙ্গা ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের উদ্যোগে গতকাল বিকেলে ব্যাংক কার্যালয়ে দুস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। ব্যাংক ম্যানেজার মো. নাসির উদ্দীনের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান হাজি আসাদুল হক বিশ্বাস। অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পিপি অ্যাড. মহ. শামশুজ্জোহা, দৈনিক আকাশ খবরের সম্পাদক অ্যাড. তছিরুল আলম মালিক ডিউক, প্রত্যাশার নির্বাহী পরিচালক বিল্লাল হোসেন ও আওয়ামী লীগ নেতা জুড়ানপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সোহরাব হোসেন।

জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগর উপজেলার বাঁকা গ্রামে ও কালা গ্রামে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা রুরাল ডেভেলপমেন্ট অ্যান্ড এডুকেশনাল অর্গানাইজেশন আরডিইও’র উদ্যোগে বাঁকা গ্রামে ৩৭ জন ও কালা গ্রামে ৭৪ জন শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। আরডিইও নির্বাহী পরিচালক আরফান কবীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ শীতবস্ত্র তুলে দেন। এ সময় সংস্থার কোষাধ্যক্ষ মসিউর রহমান, ব্যবস্থাপক হাবিবুর রহমান, প্রশাসনিক কর্মকর্তা মোজাফফর হোসেন, নারায়ণ চন্দ্র মণ্ডল, রুমানা আক্তার রনি, মাসুম কবীর, মোমরেজ আহাম্মেদ বুলু, আমিন হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, উই ফর অল ও অনলাইন দৈনিক সাম্প্রতিকী ডট কমের উদ্যোগে গতকাল আলমডাঙ্গায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। দেশব্যাপি চলমান উই ফর অলের উষ্ণতা প্রকল্পের অধীনে ১৯তম দিনে আলমডাঙ্গা রেলস্টেশনসহ শহরের বিভিন্ন স্থানে ও আবাসন প্রকল্পের শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন দৈনিক মাথাভাঙ্গার আলমডাঙ্গা ব্যুরো প্রধান সাম্প্রতিকী ডট কমের সম্পাদক রহমান মুকুল, উই ফর অল’র আলমডাঙ্গা ইউনিটের প্রধান খন্দকার রিয়েল, ভিটিআই অধ্যক্ষ অরবিন্দু শেখর দে, সাম্প্রতিকী ডট কমের সহবার্তা সম্পাদক দৈনিক মাথাভাঙ্গার সহকারী ব্যুরো প্রধান শরিফুল ইসলাম রোকন, সাংবাদিক শিবলী আহমেদ, রাকিবুল হাসান রকি, খন্দকার শাহরিয়ার আফ্রিদি, মিলন মিয়া, তৌহিদ আলম, শাহাবুল ইসলাম, জনি, জুলু প্রমুখ।