গালিগালাজের প্রতিবাদ করায় বাড়ি ভাঙচুর

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা বেলগাছী ঈদগাহপাড়ার রফিকুলের বাড়ি ভাঙচুর করেছে স্থানীয় কয়েক যুবক। তুচ্ছ ঘটনা নিয়ে প্রতিবেশীর সাথে নেশাগ্রস্থ যুবকদের বাকবিতণ্ডা থামাতে গেলে রফিকুলের ওপর চড়াও হয় যুবকরা। এ সময় তার পরিবারের লোকজনকে মারধরসহ বাড়ি ভাঙচুর করে ৫/৬ জন যুবক। গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে যুবকরা তাকে ও তার বাবাকে মারধর, বাড়ি ভাঙচুর করে ঘরে থাকা নগদ টাকাও লুট করে নিয়ে যায় বলে রফিকুল ইসলাম দাবি করেছেন।

চুয়াডাঙ্গা পৌর এলাকার বেলগাছী ঈদগাহপাড়া মাঠপাড়ার মোহাম্মদ পিজুর সাথে কয়েক যুবকের তর্কাতর্কি দেখে সেখানে যান প্রতিবেশী শামসুল শেখের ছেলে রফিকুল ইসলাম। এ সময় জানালা দিয়ে থুথু ফেলার অভিযোগে নেশাগ্রস্থ বাপ্পী, রাব্বীসহ কয়েক যুবক পিজুর পরিবারের লোকজনকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। রফিকুল ইসলাম সেখানে গিয়ে যুবকদের থামাতে গেলে তার ওপর চড়াও হয় যুবকরা। স্থানীয়রা তাৎক্ষণিক পরিস্থিতি স্বাভাবিক করলেও পরে ওই যুবকরা দল বেধে আবার সেখানে যায়। একই এলাকার রাজ্জাক, কালাম, কালামের ছেলে বাপ্পী, বুদোর ছেলে রাব্বীসহ কয়েক যুবক অতর্কিত হামলা চালায় রফিকুলের বাড়িতে। এ সময় তাদের ধাওয়ায় বাড়ি থেকে পালিয়ে যায় রফিকুল। যুবকরা রফিকুলের বাবা শামসুল শেখকেও মারধর করে। বাড়ি-ঘর ভাঙচুর করে ঘরে থাকা গরু বিক্রির নগদ ৫২ হাজার টাকাও ছিনিয়ে নেয় বলে জানান রফিকুল। যুবকরা এলাকার চিহ্নিত মাদকসেবী। তারা নেশাগ্রস্থ অবস্থায় এলাকার মেয়েদেরকেও উত্ত্যক্ত করে বলে জানিয়েছে এলাকাবাসী।

খবর পেয়ে চুয়াডাঙ্গা সদর থানায় এসআই ইবনে খালিদ স্ট্যালিন ঘটনাস্থল পরিদর্শন করেন। তাৎক্ষণিক অভিযুক্তদের বাড়িতে অভিযান চালানো হয়। তবে এ বিষয়ে এখনও কোন মামলা করা হয়নি বলেও জানান তিনি। মামলা করা হলে তদন্তপূর্বক অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।