গাংনী রাইপুর মাধ্যামিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশে বক্তারা-গতানুগতিক প্রাইভেট পড়ানোর ধারা থেকে বেরিয়ে আসতে হবে

 

গাংনী প্রতিনিধি: শিক্ষক, ছাত্র-ছাত্রী, অভিভাবক ও পরিচালনা পর্যদ সদস্যদের সু-সম্পর্কের সেতুবন্ধনের মধ্যদিয়ে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে মেহেরপুর গাংনী উপজেলার রাইপুর মাধ্যমিক বিদ্যালয়ে গতকাল অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। অভিভাবকদের উপস্থিতিতে এই প্রথম ঘোষণা করা হয়েছে অর্ধবার্ষিকী পরীক্ষার ফলাফল।

এ ধরনের আয়োজন শিক্ষার মান অনেক বাড়িয়ে দেবে মন্তব্য করে অনুষ্ঠানে উপস্থিত কয়েকজন অভিভাবক বলেন, অভিভাবকরা এভাবে যদি সন্তানদের পরীক্ষার ফলাফল জানতে পারেন তাহলে পরবর্তী করণীয় বিষয়ে সিদ্ধান্ত নিতে সহজ হবে। শুধু শিক্ষকদের ওপর দায় না চাপিয়ে তারাও সক্রিয় অংশগ্রহণের মধ্যদিয়ে ছেলে-মেয়েদের পড়াশোনা এগিয়ে নেবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। প্রধান অতিথির বক্তব্যে এ অঞ্চলের শিক্ষাখাতের উন্নয়নে সাধ্যমত কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন রাইপুর ইউপি চেয়ারম্যান গোলাম সাকলায়েন ছেপু।

সভাপতির বক্তব্যে বিদ্যালয় পরিচালনা পর্যদ সভাপতি গাংনীর বিশিষ্ট সমাজসেবক হাজি আলফাজ উদ্দীন বলেন, অনেক শিক্ষক সারা বছরই ছাত্র-ছাত্রীদের প্রাইভেট পড়ান। গতানুগতিক প্রাইভেট পড়ানোর ধারা থেকে বেরিয়ে আসতে হবে। একজন ছাত্র-ছাত্রী সারা বছর প্রাইভেট পড়ে যদি কাঙ্ক্ষিত ফলাফল অর্জন করতে না পারে তাহলে এর দ্বায়ভার ওই শিক্ষককেই নিতে হবে। বিদ্যালয়ের বর্তমান পরিবেশ ও শিক্ষার মান নিয়ে সন্তোষ প্রকাশ করেন তিনি। প্রধান বক্তা হিসেবে বিদ্যালয়ের সার্বিক ব্যবস্থাপনা তুলে ধরেন প্রধান শিক্ষক মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে ছাত্র-ছাত্রীদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন বিশিষ্ট সংগঠক সিরাজুল ইসলাম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন অভিভাবক সমশের আলী, আশরাফুল ইসলাম, মহাম্মদ আলী, সাবিনা খাতুন ও নজরুল ইসলাম। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক সাহিবুল ইসলাম ও সহকারী শিক্ষক হাফিজুর রহমান মোকলেছ।