গাংনী পৌর নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন বিএনপির বিদ্রোহী প্রার্থী বাবলু

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন বঞ্চিত বিদ্রোহী প্রার্থী উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। কেন্দ্রীয় কমান্ডের প্রতি আনুগত্য দেখিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করছেন বলে জানান তিনি। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টার দিকে গাংনী উপজেলা বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন আসাদুজ্জামান বাবলুসহ বিএনপি নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি আমজাদ হোসেন। উপস্থিত ছিলেন উপজেলা বিএনপি সভাপতি রেজাউল হক ও মহিলা দলের সভানেত্রী এবং মহিলা ভাইস চেয়ারম্যান লাইলা আরজুমান বানু।
আসাদুজ্জামান বাবলু আরো বলেন, তার জয় সুনিশ্চিত জেনেও বিএনপির স্বার্থে তিনি সড়ে দাঁড়াচ্ছেন। কেননা দলীয় হাইকমান্ড তাকে মনোনয়নপত্র প্রত্যাহার করতে বলেছেন। পৌর মেয়র পদে স্থানীয় নেতাকর্মী সমর্থকদের আশা-আকাঙ্খার প্রতিফলন হয়নি উল্লেখ করে তিনি বলেন, বিএনপির সঙ্কটাপন্ন মুহূর্তে দল যদি আগামীতেও এমন সিদ্ধান্ত নেয় তাহলে দল চরম ক্ষতিগ্রস্ত হবে। বিগত সময়ে সরকার বিরোধী আন্দোলনে যারা দলের সাথে বিশ্বাসঘাতকতা করে ক্ষমতাসীনদের দালালি করেছে তাদের নামে মামলা-ফ্যাসাদ নেই। কিন্তু আন্দোলনে মাঠে-ময়দানে সক্রিয় ভূমিকা রাখার কারণে তার নামে বেশ কয়েকটি নাশকতা মামলা হয়েছে। অথচ তার নামে মামলা রয়েছে এ অপরাধে তাকে দলীয় মনোনয়ন দেয়া হয়নি। বিএনপিকে দালাল মুক্ত করার অনুরোধ জানিয়ে বিএনপির এই নেতা বলেন, এতোকিছুর পরেও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও জাতীয়তাবাদী দলের আদর্শ মনেপ্রাণে ধারণ করি বলেই বিজয় সুনিশ্চিত জেনেও মনোনয়নপত্র প্রত্যাহার করছি।
সংবাদ সম্মেলনে বক্তব্যে জেলা বিএনপি সভাপতি আমজাদ হোসেন বলেন, দলের প্রতি শ্রদ্ধাবোধের জায়গা থেকে আসাদুজ্জামান বাবলু এ আত্মত্যাগ স্বীকার করছেন।
উল্লেখ্য, গাংনী পৌর নির্বাচনে দলীয় প্রতীক পেয়েছেন জেলা যুবদলের যুগ্মআহ্বায়ক ইনসারুল হক ইন্সু।