গাংনীর সাহারবাটি এবাদতখানা ফাউন্ডেশন রক্ষায় সাংবাদিক সম্মেলন

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনীর সাহারবাটি এবাদতখানা ফাউন্ডেশন রক্ষার দাবিতে সাংবাদিক সম্মেলন করেছেন এবাদতখানার ভক্তরা। গতকাল বুধবার দুপুরে গাংনী প্রেসক্লাবে তারা সাংবাদিক সম্মেলনে বিভিন্ন অভিযোগ উত্থাপন করেন।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে এবাদতখানা ফাউন্ডেশনের সভাপতি পীর মসলেম উদ্দীন সরকারের বড় ছেলে মাসুদ সরকার রিপন বলেন, হাজারো ভক্তের সহযোগিতায় গড়ে ওঠা ধর্মীয় প্রতিষ্ঠানটির ৫ একর সম্পত্তি সাহারবাটি গ্রামের কিছু হাতিয়ে নিতে বিভিন্ন ভাবে বাধাসৃষ্টি করছে। এবাদতখানার সুষ্ট পরিচালনার লক্ষ্যে ভক্তদের সমন্বয়ে কমিটি গঠন ও সমাজসেবা অধিদপ্তর থেকে স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান হিসেবে লাইসেন্স গ্রহণ করা হয়েছে। কিন্তু ওই স্বার্থান্বেষী মহলটি আইনের তোয়াক্কা না করে স্থানীয় শক্তি খাটিয়ে এবাদতখানাটি ধ্বংসের চক্রান্ত করে যাচ্ছে। ফাউন্ডেশনের সাইনবোর্ডও টাঙাতে দেয়া হচ্ছে না।

তিনি আরো বলেন, তার পিতা মসলেম উদ্দীন সরকার ১৯৮৪ সাল সাহারবাটি মাঠের মধ্যে ভক্ত আশেকানদের নিয়ে এবাদতখানা স্থাপন করেন। মেহেরপুর জেলা ছাড়াও আশপাশের জেলার বিভিন্ন এলাকার আশেকানদের জিকির আজকার, মিলাদ মাহফিল ও ওরশাদি পালন করে আসছিলেন এবাদৎখানাতে। ২০১৫ সালের ৮ মার্চ তিনি মারা গেলে ওই মহলটি সক্রিয় হয়। এবাদতখানার প্রায় ৫ একর সাড়ে ৫ শতক জমি দেখাশোনার জন্য তার বড় ছেলে মাসুদ সরকার রিপনকে উইল করে যান। আমাদের উচ্ছেদ করতে ও বাইরে থেকে আসা ভক্ত ও আশেকানদের নানা হুমকি-ধামকি দিচ্ছেন। একটি ভুয়া কমিটি গঠন করে সম্পত্তি দখলের পাঁয়তারা চালিয়ে আসছে ও কুচক্রী মহলটি। এ অবস্থা থেকে উত্তরণ ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানটি রক্ষায় প্রশাসনের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন তারা।

সাংবাদিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মকছেদ সরকার শুভ, মসলেম উদ্দীন সরকার পীরের ভক্ত রফিকুল ইসলাম, নুর ইসলাম, শুকুর আলীসহ বিভিন্ন এলাকা থেকে আসা ভক্ত আশেকানরা।