গাংনীর নবীনপুর প্রাথমিক বিদ্যালয় ভবনের সিঁড়ি ধসের তদন্ত দল নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার নওপাড়া নবীনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণাধীন দ্বিতল ভবনের নির্মাণ কাজ পরিদর্শন করেছেন এলজিইডি সদর দপ্তরের ৫ সদস্য বিশিষ্ট তদন্ত দল। তদন্ত দলের নেতৃত্ব দেন এলজিইডি সদর দপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (ডিজাইন) খন্দকার আলী নূর। গতকাল মঙ্গলবার বিকেলে তদন্ত দলটি সেখানে পৌঁছে সিঁড়ি ধসের ঘটনাটি তদন্ত করেন। পরিদর্শন শেষে তদন্ত দলের প্রধান প্রকৌশলী (ডিজাইন) খন্দকার আলী নূর জানান, ভবন নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। সংগ্রহ করা নমুনা ল্যাব টেস্টের মাধ্যমে তা নিশ্চিত হওয়া যাবে। কোনো প্রকার অনিয়ম পরিলক্ষিত হলে ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে।

পরিদর্শনকালে তদন্ত দলের সদস্য এলজিইডি সদর দপ্তরের পিইডিপি-৩’র নির্বাহী প্রকৌশলী জেএম আজাদ হোসেন, কোয়ালিটি কন্ট্রোল সেকশনের সিনিয়র সহকারী প্রকৌশলী ইনামুল হক খান, কনসালটেন্ট নজরুল ইসলাম ও যশোর অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শফিউল  আলম।

উল্লেখ্য, গত রোববার বিকেলে নওপাড়া নবীনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণাধীন দ্বিতল ভবনের সিঁড়ি ধসে পড়ে। কুষ্টিয়ার মেসার্স তামান্না এন্টারপাইজের নামে কাজটি বাস্তবায়ন করছে গাংনীর ঠিকাদার আব্দুল মোনায়েম মোলাক।