গাংনীতে জাতীয় কন্যা শিশু দিবস পালনে র‌্যালি

 

গাংনী প্রতিনিধি: ‘শিশু পুষ্টি নিশ্চিত করি, শিশু বিয়ে বন্ধ করি’ এই প্রতিপাদ্যে জাতীয় কন্যা শিশু দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা করেছে মেহেরপুর গাংনী উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর। গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালিটি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিন। অতিথি ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাছিমা খাতুন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান। বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

এদিকে চৌগাছা শিশুশিক্ষা কেন্দ্রের উদ্যোগে (আলোঘর) র‌্যালি ও আলোচনার আয়োজন করা হয়। চৌগাছা মিশন চত্বর থেকে র‌্যালিটি শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে আলোচনাসভার মধ্যদিয়ে শেষ হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লুৎফুন্নেচ্ছা মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক সৈয়দ জাকির হোসেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইএনসির সদস্য আব্দুল আলিম।

মুজিবনগর প্রতিনিধি জানিয়েছে, ‘শিক্ষা পুষ্টি নিশ্চিত করি, শিশু বিয়ে বন্ধ করি’ এ স্লোগানে মুজিবনগরে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে মুজিবনগরে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে মুজিবনগরে গুড নেইবারস্ বাংলাদেশের আয়োজনে মহিলা ভাইস চেয়ারম্যান গুলনাহারের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি মুজিবনগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে গুড নেইবারস্ বাংলাদেশ বল্লভপুর অফিস প্রজেক্ট চত্বরে আলোচনাসভায় সভাপতিত্ব করেন প্রকল্প ম্যানেজার জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি ছিলেন মহিলা বিষয়ক কর্মকর্তা তাজুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন সুবিদাভোগী স্পন্সার শিশু মেয়েরা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রাঞ্চনা আক্তার। অনুরুপ মুজিবনগর উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়াজনে এবং সেভ দ্য চিলড্রেন ও সুশান্তা স্বেচ্ছাসেবী সংস্থার সহযোগিতায় চিত্রাঙ্কান, র‌্যালি, আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার অরুন কুমার মণ্ডল, মহিলা বিষয়ক কর্মকর্তা তাজুল ইসলাম, সেভ দ্য চিলডেনের সিনিয়র অফিসার নাসিদুল ইসলাম, সুশান্তা স্বেচ্ছাসেবী সংস্থার নির্বাহী পরিচালক সাফিয়া সারমিন প্রমুখ।