কয়েক পাকের পর সুযোগ বুঝে করলো চুরি

Maruf 010

স্টাফ রিপোর্টার: পোশাক আর চেহারা দেখে বোঝার উপায় নেই যে ওই যুবক চোর। গত সোমবার রাত ১০টা বেজে যখন ৪৯ মিনিট, ঠিক তখনই দৈনিক মাথাভাঙ্গার প্রধান কার্যালয়ের সামনে থেকে সাংবাদিক মারুফ হাসানের বাইসাইকেলটি নিয়ে দ্রুত সটকে পড়ে সে। বাইসাইকেলটি তার সহযোগিদের কাছে পৌঁছে দিয়ে একই রাস্তা ধরে তথা ফেরিঘাট রোড হয়ে শহীদ হাসান চত্বরের দিকে যায়। বেশ কিছুক্ষণ পর ফেরে একই রাস্তায়। শুধু এটুকুই নয়, দৈনিক মাথাভাঙ্গা কার্যালয়ের সিসি ক্যামেরায় শাদা পাঞ্জাবি পায়জামা পরা উজ্জ্বল বর্ণের ওই চোর বাইসাইকেলটি চুরির আগে কতোবার চক্র মেরেছে তাও ধরা পড়েছে।
সিসি ক্যামেরায় বাইসাইকেল চুরির ধারণকৃত অংশ দেখিয়ে ইতোমধ্যেই চোর শনাক্তের কাজ শুরু হয়েছে। পুলিশও নেমেছে তাকে ধরতে। ইসলামপাড়ার চিহ্নিত চোরাই বাইসাইকেল কারবারি দোকানিরই সাগরেদ এই শাদা পায়জামা পাঞ্জাবি পরা চোর। ফুটেজ দেখে একাধিক ব্যক্তি মন্তব্য করলেও গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত চোরকে ধরতে পারেনি পুলিশ। তবে অভিযান শুরু হয়েছে বলে জানিয়েছেন সদর থানার ওসি। তিনি বলেছেন, যেহেতু চোরের ছবি সিসি ক্যামেরায় ধারণ করা সম্ভব হয়েছে, সেহেতু চোর পালালেও তাকে ধরতে বেশি বেগ পেতে হবে না। চোরের সাহস কতো? মাথাভাঙ্গা দফতরে সামনে থেকে চুরি করেছে সাংবাদিকের সাইকেল।
চুয়াডাঙ্গা বড়বাজার ফেরিঘাটস্থ মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স সংলগ্ন ভবনের দ্বিতীয় তলায় দৈনিক মাথাভাঙ্গার প্রধান কার্যালয়। এ কার্যালয়ের নিচে রাত সাড়ে ১০টার দিকে বাইসাইকেলে তালা মেরে রেখে দোতলায় ওঠেন সাংবাদিক মারুফ হাসান। ঘণ্টা খানেক পর তিনি ফেরার সময় দেখেন তার বাইসাইকেলটি নেই। দফতরের সিসি ক্যামেরায় ধারণকৃত ছবিতে দেখা যায়, চোর ঘুরছে। কয়েক দফা ঘুরে সুযোগ খুঁজছে। তার দু সহযোগীর সাথে কথাও বলে। সুযোগ বুঝে তালা মেরে রাখা বাইসাইকেলটির পেছনের চাকা তথা তালা মেরে রাখা চাকাটি উঁচু করে সামনের দিকে দ্রুত নিয়ে যায়। সহযোগীর কাছে পৌঁছে দিয়ে ফেরে শহীদ হাসান চত্বরের দিকে।

Maruf 010
Maruf 010