কুষ্টিয়ায় ১১ ইউনিয়নে নির্বাচনী সরঞ্জাম বিতরণ : ৮০ ভাগ কেন্দ্রই অধিক ঝুঁকিপূর্ণ

 

কুষ্টিয়া প্রতিনিধি: নির্বাচন কমিশন ঘোষিত প্রথম দফায় ২২ মার্চ কুষ্টিয়ার মিরপুর উপজেলার ১১ ইউনিয়ন নির্বাচনে ভোটগ্রহণের লক্ষ্যে ১০১টি ভোটকেন্দ্রে নির্বাচনের সরঞ্জাম বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে মিরপুর উপজেলা নির্বাচন অফিস থেকে ভোটগ্রহণে দায়িত্ব প্রাপ্ত কর্তকর্তা-কর্মচারীদের মাঝে এসব সরঞ্জামাদি বিতরণ করা হয়।

এদিকে উপজেলার ১১টি ইউনিয়নের নির্বাচনে ১০১টি কেন্দ্রের মধ্যে প্রায় শতকরা ৮০ ভাগ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। ৭৯টি কেন্দ্রের মধ্যে ৬৬টি অধিক ঝুঁকিপূর্ণ, ১৩টি ঝুঁকিপূর্ণ এবং ২২টি কেন্দ্র সাধারণ হিসেবে ধরছে প্রশাসন। এ অবস্থায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন বলে নিশ্চিত করেছে আইনশৃঙ্খলা সংস্থা।

কুষ্টিয়ার মিরপুর উপজেলার নির্বাহী অফিসার আজাদ জাহান জানান, কেন্দ্রগুলোর প্রিসাইডিং অফিসাররা ব্যালট বক্স, বক্স আটকানোর ক্লিপ, সিল, ব্যালটসহ নির্বাচনী এসব সরঞ্জাম গ্রহণ করেন। এ সময় প্রিসাইডিং অফিসারদের সাথে স্ব-স্ব কেন্দ্রের সহকারী প্রিসাইডিং ও পোলিং অফিসাররা ছাড়াও নিযুক্ত আইনশৃঙ্খলা বাহিনীর অস্ত্রধারী সদস্যরাও উপস্থিত ছিলেন। ছোট ছোট বিভিন্ন ধরনের পরিবহনে তারা নিজ কেন্দ্রের নির্বাচনী এই সরঞ্জাম বুঝে নিয়ে যান।

তিনি আরো জানান, অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রে বাড়তি নিরাপত্তার জন্য ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি  নির্বাহী ম্যাজিস্ট্রেটগণও কাজ করছেন।