কুষ্টিয়ায় দুই মাদকব্যবসায়ীর কারাদণ্ড

 

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় মহির উদ্দিন (৫০) নামে এক মাদক ব্যবসায়ীকে এক বছর ও আনোয়ার হোসেন নামের এক মাদকসেবীকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার বিকেলে সদর উপজেলার উজানগ্রাম এলাকার মহির উদ্দিনের বসতবাড়ি থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃত মহির উদ্দিন সদর উপজেলার উজানগ্রাম এলাকার বাসিন্দা ও আনোয়ার হোসেন বৈদ্যনাথপুর এলাকার বাসিন্দা।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমান ও এসআই তারেক আহমেদের নেতৃত্বে মাদকব্যবসায়ী মহিরউদ্দিনের বাড়ি থেকে গাঁজা বিক্রির সময় তাদের দুজনকে আটক করা হয়। পরে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে তারা দোষ স্বীকার করে। আদালতের বিচারক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মহিউদ্দিনকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং মাদকসেবী ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন। আদালত পরিচালনা করেন কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট খোদেজা খাতুন।

কুষ্টিয়া জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমান জানান, জেলা প্রশাসকের নির্দেশে জেলাকে মাদকমুক্ত করতে নানান পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। পাশাপাশি জনগণকে সচেতনতা করে তুলতে বিভিন্ন সভা সমাবেশ ও সেমিনার করা হচ্ছে। জেলা প্রশাসকের কঠোর নির্দেশ, মাদকের বিরুদ্ধ কোনো আপস নয়, এ রকম অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।