কর্মকর্তার বরখাস্তের আদেশ প্রত্যাহারের দাবি : ইবি রেজিষ্ট্রারকে দেড়ঘন্টা অবরোধ

 

ইবি প্রতিনিধি: দুই কর্মকর্তার বরখাস্তের আদেশ প্রত্যাহারের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার এসএম আব্দুল লতিফকে তার অফিসে দেড় ঘন্টা অবরোধ করেছে শিক্ষক-কর্মকর্তাদের একাংশ। গতকাল সোমবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত তারা সেখানে অবস্থান করে। এ সময় তারা বরখাস্তের প্রত্যাহারের জন্য ২৪ ঘন্টা সময় বেঁধে দেয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগে গত ৫ মে সহকারী রেজিষ্ট্রার ও বঙ্গবন্ধু পরিষদের সদস্য আলমগীর হোসেন খান ও আব্দুল হান্নানকে চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। জানা যায়, সাময়িক এ বরখাস্তের আদেশকে ‘অনিয়মতান্ত্রিক’ আখ্যায়িত করে সোমবার সকাল সাড়ে ১০টা দিকে ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার এসএম আব্দুল লতিফের কার্যালয়ে যান শিক্ষক-কর্মকর্তাদের একাংশ। এ সময় তারা বরখাস্তের আদেশ প্রত্যাহারের দাবি জানায়। দুপুর ১২টা পর্যন্ত তারা সেখানে অবস্থান করে। দাবি বাস্তবায়নের জন্য তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ২৪ ঘন্টার সময় বেঁধে দেয়। এ সময়ের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে যেকোনো অনাকাঙ্খিত পরিস্থিতির জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়ী থাকবে বলে তারা জানায়। আজ (মঙ্গলবার) দুপুর ১২টায় এ সময়সীমা শেষ হবে।

বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষক অধ্যাপক ড. কামাল উদ্দিন বলেন, ‘ওই দুইজন কর্মকর্তা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের সদস্য। তাদেরকে সম্পূর্ণ অনিয়মতান্ত্রিকভাবে বরখাস্ত করা হয়েছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে এ আদেশ প্রত্যাহার না করা হলে যেকানো অনাকাঙ্খিত পরিস্থিতির জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়ী থাকবে।’ ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার এসএম আব্দুল লতিফ বলেন, ‘আমি এ বিষয়টি নিয়ে ভিসি স্যারের সাথে কথা বলেছি। তিনি বর্তমানে ঢাকায় আছেন। ক্যাম্পাসে এসে বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন। তিনি আরও বলেন, ভিসি স্যারের আদেশে বরখাস্তের চিঠি ইস্যু করা হয়েছে, তিনি আদেশ দিলে প্রত্যাহারও করা হবে।’