কবি ও কথাসাহিত্যিক মাবুদ মালিককে স্মরণের মধ্যদিয়ে চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের ১২৫৭তম সাপ্তাহিক সাহিত্য আসর পদধ্বনি অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: শ্রদ্ধা ভালোবাসায় চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সহসাধারণ সম্পাদক চুয়াডাঙ্গার কৃতিসন্তান সাংস্কৃতিক অঙ্গণের প্রিয়মুখ কবি ও কথাসাহিত্যিক মাবুদ মালিককে স্মরণের মধ্যদিয়ে চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের ১২৫৭তম সাপ্তাহিক সাহিত্য আসর পদধ্বনি অনুষ্ঠিত হয়েছে। গতকাল সন্ধ্যায় পরিষদ চত্বরে অনুষ্ঠিত পদধ্বনি আসরে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি মোহাম্মদ তৌহিদ হোসেন। পদধ্বনি আসরে স্বরচিত লেখা পাঠ এবং মাবুদ মালিকের জীবন ও কর্মের ওপর স্মৃতিচারণ করেন বাবু বনওয়ারী লাল বাগলা, মো. আবুল কাশেম, হামিদুল হক মুন্সী, অ্যাড. বজলুর রহমান, ঝিনাইদহ জেলা সাহিত্য পরিষদের সম্পাদক শেখ মিজানুর রহমান, এম এ মান্নান, সুনীতা শর্মা মণ্ডল, প্রশান্ত শর্মা, রাকিব হাসান, এমদাদ শুভ্র, এম নুরুল ইসলাম এবং চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের লেখিয়ে অমিতাভ মীর, হারুন অর রশিদ, মো. আনছার আলী, কবি নজমুল হেলাল, গোলাম কবীর মুকুল, মো. মাসুদ পারভেজ, এমএ হামিদ, মো. বাবুল হোসেন শিশির, ডা. কামরুজ্জামান, মতিয়ার মিল্টন, ইদ্রিস মণ্ডল, সুমন রশিদ, মো. আশিকুজ্জামান আসাদ, মো. মেহেরাব্বিন সানভী, হাবিবি জহির রায়হান, আদিল হোসেন, কাজল মল্লিক, হোসেন মোহাম্মাদ ফারুক প্রমুখ।
শুরুতে মাবুদ মালিকের আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এরপর ঝিনাইদহ জেলা সাহিত্য পরিষদের পক্ষ থেকে তাদের প্রকাশিত স্মরণিকা ‘মনন’ চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের নেতৃবৃন্দের হাতে তুলে দেন। চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম‘র উপস্থাপনায় অনুষ্ঠানে লেখিয়ে ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।