ইসলামের মর্যাদা ধরে রাখতে ইমামদের কাজ করা প্রয়োজন

 

মেহেরপুর অফিস: সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের আহ্বান শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বেলা সাড়ে ১১টার দিকে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ওই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায়  প্রধান অতিথি ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খায়রুল হাসানের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আহমার উজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক একেএম শাহিন কবীর, সাবেক পরিচালক হারুন-অর রশিদ, জেলা ইমাম সমিতির সভাপতি আলহাজ মো. আনছার উদ্দীন বেলালী। সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের আহ্বান শীর্ষক কর্মশালা ও আলোচনা সভায়  জেলার ইমাম ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকরা অংশ নেয়।

প্রধান অতিথি অধ্যাপক ফরহাদ হোসেন এমপি তার বক্তব্যে বলেন, সারা বিশ্বে ইসলামের নামে যে জঙ্গিবাদ দেখছি, সেটা ইসলাম সমর্থন করেনা। জঙ্গিবাদ দমনে ইমামদের এগিয়ে আসতে হবে। ইসলামের মর্যাদা ধরে রাখতে ইমামদের কাজ করা প্রয়োজন। কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদের জামাতে মুসলমানদের ওপর হামলা ও গুলশানের হলি আর্টিজন বেকারিতে বিদেশীদের হত্যা করে তারা কোন ইসলাম প্রতিষ্ঠিত করতে চায়? তিনি আরো বলেন- দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, ঠিক তখনই দেশের একটি কুচক্রি মহল নানাভাবে দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করছে। শান্তির ধর্মকে যারা কুলষিত করছে তাদের কখনই ক্ষমা করা যাবে না। জঙ্গি বিরোধী সকল তৎপরতা মোকাবেলায় সকল ইমাম ও মসজিদ ভিত্তিক গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।