ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

গ্রিক দেবীর মূর্তি পুনর্স্থাপনের প্রাতবাদে চুয়াডাঙ্গা মেহেরপুরে

স্টাফ রিপোর্টার: গ্রীক মূর্তি পুনর্স্থাপনে প্রাতবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা  করেছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চুয়াডাঙ্গা ও মেহেরপুরে ঘোষিত কর্মসূচির আয়োজন করে।

গ্রীক দেবীর মূর্তি সুপ্রিম কোর্টের সামনে থেকে সরিয়ে এনএক্স ভনের সামনে পুনর্স্থাপনের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ চুয়াডাঙ্গা জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়। মিছিলটি শহীদ হাসান চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন জেলা সভাপতি মো. হাসানুজ্জামান সজীব, জেলা সেক্রেটারি ডা. মো. জিনারুল ইসলাম, সহসাংগঠনিক সম্পাদক মামুন বিল্লাহ, অর্থ সম্পাদক মাও. সাইদুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, গ্রীক দেবীর মূর্তি সুপ্রিম কোর্টের সামনে থেকে সরিয়ে এনএক্স ভনের সামনে পুনর্স্থাপন করে বাংলার মসুলমানদের বোকা বানাতে চাই। বাংলার মানুষ কোনো ভাস্কর্য দেখতে চায় না, বাংলার মানুষ মসজিদের মিনার দেখতে চায়। তাই ভাস্কর্য সরিয়ে মিনার নির্মানের দাবি জানানো হয়। বক্তারা আরও বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া সুলতানা কামালের ফাঁসির দাবি করেন। পরিশেষে দোয়ার মাধ্যমে সমাপ্ত ঘোষণা করা হয়।

মেহেরপুর অফিস জচানিয়েছে, ইসলামী আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার উদ্যোগে গ্রীক দেবীর মূর্তি পুনর্স্থাপনের প্রতিবাদে শহরে বিক্ষোভ মিছিল শেষে পথসভা করেছে। গতকাল মঙ্গলবার সকালে মেহেরপুর শহরের কোর্ট মসজিদ এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলের নেতৃত্ব দেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার সেক্রেটারি প্রভাষক খাদেমুল ইসলাম। মিছিলটি শহরের বাসস্ট্যান্ড চার রাস্তার মোড়ে পৌঁছে এক পথসভা করে। এসময় বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার সদস্য মুফতি মাসুদুর রহমান, মেহেরপুর জেলা মুজাহিদ কমিটির সাধারণ সম্পাদক আক্কাস আলী মাস্টার প্রমুখ। পরে সেখানে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব আলহাজ মাও. আব্দুল কাদের। বিক্ষোভ মিছিল, পথসভা ও দোয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাও. আনিসুর রহমান, সহ-সেক্রেটারি মাও. রেজওয়ানুল করিম, কোষাধ্যক্ষ রুহুল আমিন প্রমুখ।