ইবিতে মৌখিক সাক্ষাৎকারের তারিখ পরিবর্তন : শুরু ১১ ডিসেম্বর

 

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অনার্স প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় উত্তীর্ণদের মৌখিক সাক্ষাৎকারের তারিখ পরিবর্তন করা হয়েছে। নতুন ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ১১ ডিসেম্বর থেকে মৌখিক সাক্ষাৎকার শুরু হবে। গতকাল বৃহম্পতিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সভা সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকারের সভাপতিত্বে তার সভাকক্ষে এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন উপউপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আফজাল হোসেনসহ ভর্তি কমিটির সদস্যবৃন্দ। সভায় ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির পূর্ব ঘোষিত তারিখের কিছু পরিবর্তন করা হয়। পরিবর্তিত তারিখ অনুযায়ী আগামী ১১ ডিসেম্বর থেকে মৌখিক সাক্ষাৎকার শুরু হবে। শেষ হবে আগামী ১৫ ডিসেম্বর। মেধা তালিকা থেকে ভর্তিকৃত ছাত্রছাত্রীরা ২৩ ডিসেম্বর হতে ২৪ ডিসেম্বর পর্যন্ত ইউনিটভুক্ত বিভাগে আসন খালি থাকা সাপেক্ষে সংশ্লিষ্ট ইউনিটের অন্তর্ভুক্ত বিভাগসমূহের মধ্যে বিভাগ পরিবর্তনের মাধ্যমে ভর্তি হতে পারবে। এছাড়া ৩ ডিসেম্বর (গত বুধবার) থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত বিশেষ কোটায় ভর্তির আবেদন ফরম সংগ্রহ ও জমা দেয়া যাবে ৩ ডিসেম্বর হতে ১১ ডিসেম্বর পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) এ বিস্তারিত তথ্য জানা যাবে। সভাটি পরিচালনা করেন রেজিস্ট্রার ও ভর্তি কমিটির সদস্য সচিব ড. মো. মসলেম উদ্দিন।

প্রসঙ্গত, আগামী ৭ ডিসেম্বর থেকে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় উত্তীর্ণদের মৌখিক সাক্ষাৎকার শুরু হওয়ার কথা ছিলো। বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতিতে পরে তা অনানুষ্ঠানিকভাবে বাতিল করা হয়। উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার বলেন, আমরা আশা করছি আগামী ১১ ডিসেম্বরের মধ্যে ক্যাম্পাস স্বাভাবিক করতে পারবো। ক্যাম্পাস স্বাভাবিক করার ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তিনি বলেন, সব কিছু ভেবেই নতুন সাক্ষাৎকারের তারিখ ঘোষণা করা হয়েছে।