আসুন ঐক্যের হাত তুলি এইচআইভি প্রতিরোধ করি

 

 

স্টাফ রিপোর্টার: ‘আসুন ঐক্যের হাত তুলি এইচআইভি প্রতিরোধ করি, প্রতিপাদ্য বিষয় নিয়ে চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে বিশ্ব এইডস দিবস পালিত হয়েছে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতাল চত্বর থেকে বিশ্ব এইডস দিবসের র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেসে পুণরায় হাসপাতাল চত্বরে এসে শেষ হয়। পরে হাসপাতাল চত্বরে আলোচনাসভার আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমান। প্রধান অতিথি ছিলে চুয়াডাঙ্গা সিনিয়র এ.এমপি কলিমুল্লাহ। বিশেষ অতিথি সিনিয়র কনসালটেন্ট মেডিসিন ডা. পরিতোষ কুমার ঘোষ, সিনিয়র কনসালটেন্ট সার্জারি ডা. ওয়ালিউর রহমান নয়ন, পিকেএসএফের খন্দকার মওদুদ হাসান, সূর্যহাসি ক্লিনিকের মোস্তাফ আহম্মেদ প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন ভারপ্রাপ্ত সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা রবজেল আহম্মেদ।

জীবননগর ব্যুরো জানিয়েছে,  জীবননগরে এ উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে একটি র‌্যালি বের করা হয়। সূর্যের হাসি ক্লিনিক ও ঊষা সংস্থার সযোগিতায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস দিবসটি পালন করে। র‌্যালি শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে আবাসিক মেডিকেল অফিসার ডা. মাহমুদ বিন হেদায়েত সেতুর সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। বিশ্ব এইডস দিবসের ওপর আলোচনা করেন ঊষার সমন্বয়কারী আলমগীর হোসেন ও সূর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার আশাদুর রহমান।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরে দিবসটি পালন উপলক্ষে দুপুরে সিভিল সার্জন ডা. আব্দুল হলিমের নেতৃত্বে শহরের শহীদ ড. সামসুজ্জোহা পার্ক থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি মেহেরপুর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিভিল সার্জন অফিস কার্যালয় চত্বরের সামনে গিয়ে শেষ হয়। র‌্যালিতে মেহেরপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মিজানুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অলোক কুমার দাসসহ হাসপাতালের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

 

মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, মুজিবনগরে পালিত হয়েছে বিশ্ব এইডস দিবস। সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসার হেমায়েত উদ্দিনের নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য প.প. কর্মকর্তা ডা. আবু হেনা মোহাম্মদ জামাল, স্বাস্থ্য পরিদর্শক আব্দুল হাই, ইপি আই টেকনিশিয়ান আব্দুল মজিদ, ডাক্তার, নার্সসহ বিভিন্ন এনজিও প্রতিনিধিরা। পরে স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহে বিশ্ব এইডস দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে ঝিনাইদহ সদর হাসপাতাল থেকে জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদারের নেতৃত্বে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে সিভিল সার্জন অফিসে গিয়ে শেষ হয়। পরে সিভিল সার্জনের সম্মেলন কক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সিভিল সার্জন ডা. আব্দুস সালামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ঝিনাইদহ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. দুলাল কুমার চক্রবর্তী। বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার এসএম শাহাবউদ্দিন, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আইয়ুব আলী প্রমুখ।