আলমডাঙ্গা মোচাইনগরের জামাল ও সুজনের বিরুদ্ধে প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণ অপচেষ্টার অভিযোগ

 

ভালাইপুর প্রতিনিধি: আলমডাঙ্গা গাংনীর মোচাইনগরে বাক প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণের অপচেষ্টা চালিয়েয়েছে একই এলাকার দু যুবক। মাঠ থেকে নিজেদের পাটেরক্ষেত দেখে বাড়ি ফিরছিলেন ওই যুবতী। পার্শ্ববর্তী বাঁশবাগানের মধ্যে একা পেয়ে তার ওপর হামলে পড়ে ওই যুবকদ্বয়। এ সময় যুবতীকে ধর্ষণের চেষ্টা করে তারা। ধস্তাধস্তিতে আহতও হয় সে। যুবতীর চিৎকারে স্থানীয় কয়েকজন এগিয়ে গেলে ধর্ষণের অপচেষ্টাকারী দু যুবক পালিয়ে যায়।

অভিযোগেসূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা আলমডাঙ্গার মোচাইনগর গ্রামের ইয়াছদ্দিনের ছেলে জামাল ও মাহাবুলের ছেলে সুজন ওই যুবতীকে ধর্ষণের চেষ্টা করে। গত বৃহস্পতিবার বেলা ২টার দিকে স্বামী পরিত্যক্তা বাক প্রতিবন্ধী যুবতী নিজেদের পাটের জমি দেখতে যায়। জমি দেখে ফেরার পথে পার্শ্ববর্তী হুমায়ন কবীর মিন্টুর বাঁশবাগানের মধ্যে একা পেয়ে জামাল ও সুজন যুবতীকে জাপটে ধরে ধর্ষণের চেষ্টা চালায়। যুবতীর চিৎকারে পার্শ্ববর্তী ভিটাপাড়ার কয়েকজন ছুটে এলে জামাল ও সুজন পালিয়ে যায়। উপস্থিত এলাকাবাসীর কাছে ইশারায় ঘটনার বর্ননা দিলে তারা ওই যুবতীকে তাদের বাড়িতে নিয়ে যায়। পরে যুবতী তার মায়ের সাথে গ্রামের কয়েকজনকে নিয়ে ইয়াছদ্দিনের ছেলে জামাল ও মাহাবুলের ছেলে সুজনকে দেখিয়ে দেয়। এবং ইশারায় বলে তারা দুজন মিলে তাকে জড়িয়ে ধরে ধর্ষণের চেষ্টা চালিয়েছে।

এদিকে যুবতীর মা এই প্রতিবেদককে বলেন, আমার মেয়েকে নিয়ে যারা ধর্ষণের অপচেষ্টা চালিয়েছে আমি তাদের বিচার চাই। কিন্তু গ্রামের কতিপয় কিছু মাতবররা আমাকে বিভিন্নভাবে হুমকি-ধামকি দিচ্ছে এবং ঘটনা ধামাচাপা দেয়ার জন্য বিভিন্নভাবে চাপ দিচ্ছে। তবে প্রতিবন্ধী যুবতীর পরিবার ও গ্রামের সচেতন ব্যক্তিরা মানবতা ফাউন্ডেশনের কাছে আইনি সহায়তা চেয়েছে।

এ বিষয়ে গ্রামের মেম্বার রাজা মুন্সিসহ কয়েকজনের সাথে কথা হলে তারা বলেন, বিষয়টি আমরা শুনেছি। সত্য মিথ্যা বিষয়টি যাচাই করে দেখছি।