আলমডাঙ্গা জামজামির হুগলারদাড়ি গ্রামে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় অনুষ্ঠিত

 

জামজামি প্রতিনিধি: আলমডাঙ্গা জামজামির হুগলারদাড়ি গ্রামে গতরাত ৮টায় সংশ্লিষ্ট থানা পুলিশের উদ্যোগে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে। আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন জামজামি ইউনিয়ন আলীগের সাধারণ সম্পাদক রাহাব উদ্দিন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা থানা অফিসার ইনচার্জ আকরাম হোসেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পুলিশ আইনশৃঙ্খলা রক্ষায় তাদের ভূমিকা সুনির্দিষ্টভাবে পালনে অঙ্গীকারাবদ্ধ। তবে প্রয়োজনের তুলনায় পুলিশের জনবল অতি সামান্য। তাই জনগণের সহযোগিতা পেলে মাদক, চুরি-চামারি, ডাকাতি ও সন্ত্রাস নির্মূলের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠা আদৌ কঠিন কোনো বিষয় না। আপনারাই পারেন অসামাজিক কর্মকাণ্ডে জড়িত অপরাধীদের বিষয়ে পুলিশকে সুনির্দিষ্ঠ তথ্য দিয়ে সহযোগিতা করতে।

খন্দকার আরিফের উপস্থাপনায় বক্তব্য রাখেন জামজামি ইউপির সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদিন বাবলু, ইউনিয়ন আলীগের সহ-সভাপতি ইউনুচ আলী, জামজামি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক  রতন শাহ, সাবেক ইউপি মেম্বার রফিউদ্দিন মোল্লা, সমাজসেবক আলতাফ হোসাইন, ওয়ার্ড আ.লীগের সভাপতি মিজানুর রহমান, রিপন শাহ, জামজামি বাজার বণিক সমিতির সভাপতি নুরুল ইসলাম, শওকত আলী বিস্কুট, ওরাদ আলী, রেজাউল করিম প্রমুখ। সার্বিক সহযোগিতা ও পরিচালনায় ছিলেন জামজামি পুলিশ ফাঁড়ির আইসি এসআই বাবুল হোসেন।

প্রসঙ্গত, আলমডাঙ্গার জামজামি ইউনিয়ন ভৌগোলিক সীমানা অনুযায়ী ৩ জেলা সীমান্তে অবস্থিত। জেলা সীমান্তের প্রত্যন্ত পল্লি তাই প্রায়ই কিছু অপরাধ কর্ম আকস্মিক ঘটে যায়। পুলিশের তৎপরতায় সন্ত্রাসী রাঘব বোয়ালদের পতন ঘটেছে। ছড়িয়ে ছিটিয়ে থানা অপরাধীচক্র জামজামির অন্তত ৫টি পয়েন্টে অপরাধ কর্ম সংঘটিত করে সটকে পড়ে। গত মঙ্গলবার রাতে সীমান্তের ধুলিয়ার কুঠি মাঠে মধ্যরাতে একই পরিবারের নারী-পুরুষদের অস্ত্রের মুখে জিম্মি করে সোনার গয়না ও নগদ টাকা লুট করে নেয়ে। নারী সদস্যের শ্লীলতাহানির প্রচেষ্টা চালায়। দু দিন না যেতেই গত শনিবার ২১ মে সন্ধ্যারাতে জামজামি বাজারের ব্যবসায়ী ও ২ আরোহীকে এ্যাপাসি মোটরসাইকেল সমেত জামজামি পাঁচলিয়া সড়কের পিতেরখাল ব্রিজে গাছ ফেলে গতিরোধ করে। হাতিয়ে নেয় এ্যাপাসি মোটরসাইকেল ও দুটি মোবাইলফোন। ৩ জনকে পিঠমোড়া করে পানবরজে ফেলে ছিনতাইকারীদল সটকে যায়।