আলমডাঙ্গায় বাল্যবিয়ের প্রস্তুতির দায়ে দুজনকে জরিমানা : পুলিশের হাতে কনের পিতা ও কাজী আটক

 

আলমডাঙ্গা ব্যুরো: বাল্যবিয়ের প্রস্তুতির দায়ে বর ও বরের পিতাকে ১ হাজার টাকা জরিমানা, কনের পিতা ও কাজীকে আটক করেছে পুলিশ। উপজেলা নির্বাহী অফিসারের বাল্যবিয়ে বিরোধী কঠোর অবস্থানের ফলে বাল্যবিয়ের অভিশাপ থেকে রক্ষা পেলো আলমডাঙ্গার ডম্বলপুরের ১০ম শ্রেণিতে পড়ুয়া এক কিশোরী।

জানা গেছে, আলমডাঙ্গার ডম্বলপুর গাংপাড়ার মৃত মেঘাই মণ্ডলের ছেলে মোস্তফা মণ্ডলের মেয়ে জেএস মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী। তার বিয়ে ঠিক হয় পার্শ্ববর্তী বকশিপুর গ্রামের লুৎফরের কিশোর ছেলে মিন্টুর সাথে। গত শুক্রবার ছিলো বিয়ে পড়ানোর নির্ধারিত দিন। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার আজাদ জাহান জানতে পেরে তিনি এ বিয়ে বন্ধের পদক্ষেপ নেন। তার দৃঢ় পদক্ষেপে সেদিনের মত বাল্যবিয়ে বন্ধ হলেও গোপনে গত শনিবার আবারও বিয়ের আয়োজন করা হয়। বিষয়টি উপজেলা বির্বাহী অফিসার জানতে পারেন। তিনি পুলিশ পাঠিয়ে কাজীসহ বর-কনের পিতাদেরকে আটক করতে বলেন। গত শনিবারেই বরের পিতা লুৎফর ও বর মিন্টুকে পুলিশ আটক করে। পরে উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে বাপ বেটাকে ১ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার ১ হাজার টাকা পরিশোধ ও ভবিষ্যতে আর বাল্যবিয়ে না দেওয়ার মুচলেকা দিয়ে তিনি মুক্ত হন।

গত শনিবার কনের পিতা মোস্তফা ও কাজী কালিদাসপুরের মজনুর রহমান পালিয়ে গেলেও গতকাল রোববার আর পারেননি। গতকাল পুলিশ তাদেরকে আটক করেছে। আগামীকাল ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাদের শাস্তি নিশ্চিত করা হবে বলে জানা যায়।