আলমডাঙ্গার পল্লি চিলাভালকিতে চাঁদার দাবিতে কৃষকের বাড়িতে মধ্যরাতে বোমা নিক্ষেপ : টাকা না দিলে হত্যার হুমকি অব্যাহত

 

মুন্সিগঞ্জ প্রতিনিধি/ঘোলদাড়ি প্রতিনিধি: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার নাগদাহ ইউনিয়নের পল্লি চিলাভালকি গ্রামের কৃষকের বাড়িতে বোমা হামলা চালিয়েছে চাদাঁবাজরা। গত ১৫ দিন আগে ৫/৬ জনের একটি দল বাড়িতে প্রবেশ করে ৪ লাখ টাকা চাঁদা দাবি করে মোবাইলফোন নম্বর দিয়ে যায়। গত রোববার রাতে একদল সন্ত্রাসী বাড়ির সামনে থেকে হানিফবাহিনীর লোক বলে পরিচয় দিয়ে গৃহকর্তার নাম ধরে ডাকতে থাকে। গৃহকর্তার কোনো সাড়া না পেয়ে অশ্লীল ভাষায় গালগালি করে বাড়ির সামনের টিনের বেড়া ধারালো দা দিয়ে কুপিয়ে বাড়ির মধ্যে একটি শক্তিশালী বোমা নিক্ষেপ করে সন্ত্রাসীরা পালিয়ে যায়। বোমার শব্দে পরিবারের লোকজনসহ গ্রামবাসী আতঙ্কিত হয়ে পড়ে। রাতেই ঘোলদাড়ি ফাঁড়ি পুলিশ এসে বোমার আলামত উদ্ধার করে। গতকাল দুপুরের আবারো সন্ত্রাসী চাঁদাবাজ মোবাইলফোনে খুনের হুমকি দিয়ে বলে রাতে শুধু নমুনা দেখিয়ে গেলাম দু দিনের মধ্যে টাকা না দিলে পরিবারসহ খুন করা হবে।

জানা গেছে, গতপরশু আলমডাঙ্গার পল্লি চিলাভালকি গ্রামের মৃত আনছার আলীর ছেলে ক্ষুদ্র কৃষক আজিবার রাতের খাবার খেয়ে ঘুমিয়ে ছিলেন নিজঘরে। রাত ১২টা ১০ মিনিটের সময় একদল সন্ত্রাসী নিজেদের হানিফবাহিনীর লোক পরিচয় দিয়ে আজিবারের নাম ধরে ডাকাডাকি করতে থাকে। আজিবারের মা ভাদিরন নেছা তাদের জানান, তার ছেলে বাড়িতে নেই জামাই বাড়ি বেড়াতে গেছে। এ সময় সন্ত্রাসীরা বাড়ির সামনের টিনের বেড়া কোপাতে থাকে ও অকথ্য ভাষায় গালাগালি করতে করতে একটি বোমা বাড়ির মধ্যে ছুঁড়ে মারে। বোমাটি আজিবারের শোয়ার ঘরের পাশেই রান্নাঘরের সামনে পড়ে বিকট শব্দে বিস্ফোরিত হয়। বোমার শব্দে আজিবারের পরিবার ও প্রতিবেশীদের মধ্যে ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়।

আজিবার অভিযোগ করে জানান, গত ১৫ দিন আগে রাত ১২টার দিকে কালো কাপড়ে মুখবাঁধা ৫/৬ জনের একটি সন্ত্রাসী দল বাড়ির মধ্যে প্রবেশ করে বাহিনীর লোকজন বলে পরিচয় দেয়। তারা ৪ লাখ টাকা চাঁদা দাবি করে খুনের হুমকি দিয়ে একটি শাদা কাগজে ০১৭৭০৯১৮৭০৮ নম্বর দিয়ে যায়। ৭ দিনের মধ্যে ৪ লাখ টাকা না দিলে হত্যার হুমকি দিয়ে যায়। এ কথা অন্যদেরকে জানালে খুন করা হবে বলে শাসিয়ে যায়। ওই মোবাইল নম্বরে দর কাষাকষি করে টাকা নিয়ে বিভিন্ন জায়গায় যেতে বলে। কিন্তু চাঁদাবাজরা টাকা নিতে যায়নি। গতপরশু রোববার রাত ১২টার ১০ মিনিটের সময় একদল সন্ত্রাসী নিজেদের হানিফবাহিনীর লোক পরিচয় দিয়ে আজিজের নাম ডাকতে থাকে, তার কোনো সাড়া না পেয়ে বাড়ির সামনের টিনের বেড়া কুপিয়ে বাড়ির মধ্যে একটি বোমা নিক্ষেপ করে। রাত দেড়টার দিকে সংবাদ পেয়ে ঘোলদাড়ি ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে বোমার আলামত উদ্ধার করে। গতকাল আবারো বেলা ২টার দিকে ০১৭৫২৪১৫৬৯৬ নম্বর থেকে সন্ত্রাসী পরিচয়ে বলে, রাতে তোর বাড়িতে বোমা মেরে নমুনা দেখিয়ে এসেছি। আগামীকাল (মঙ্গলবার) সকাল ১০টার মধ্যে দু লাখ টাকা চাঁদা না দিলে তোর পরিবারের লোকজনসহ তোকে খুন করা হবে। সন্ত্রাসীর দেয়া হুমকির কথোপকথন মোবাইলফোনে রেকর্ড করা হয়।