আরেক চমক জয়ললিতার

 

 

মাথাভাঙ্গা মনিটর: লোকসভায়বিজেপির একক বিজয় আর ক্ষমতাসীন কংগ্রেসের শোচনীয় পরাজয়ের মধ্যে আঞ্চলিকপর্যায়ে আরেক চমক সৃষ্টি করেছেন জয়ললিতার দল এআইএডিএমকে। লোকসভায়বিজেপির একক বিজয় আর ক্ষমতাসীন কংগ্রেসের শোচনীয় পরাজয়ের মধ্যে আঞ্চলিকপর্যায়ে আরেক চমক সৃষ্টি করেছেন জয়ললিতার দল এআইএডিএমকে।

গতকাল শুক্রবারঘোষিত ফলাফলে তামিলনাডুর অন্যসব দল এমনকি কংগ্রেসকেও দৃশ্যপট থেকে দূরে সরিয়েরাজ্যের ৩৯ আসনের ৩৭টির দখল নিয়েছেন জয়ললিতা। আসন সংখ্যার বিচারে তার দলএআইএডিএমকে এখন ভারতের তৃতীয় বৃহত্তম রাজনৈতিক শক্তি।

লোকসভায় ভারতজুড়ে ঢেউ তুললেও তামিলনাডুতে দুটি আসন পেয়েছে বিজেপি; যে দলটির এক সময়কারজোটসঙ্গী ছিলেন জয়ললিতা।এছাড়ারাজ্যের প্রধান বিরোধী দল ও কংগ্রেসের রাজনৈতিক মিত্র দল ডিএমকে লোকসভা নির্বাচনেতামিলনাডু থেকে শূন্য হাতে ফিরে গেছে।ফলাফল ঠিক থাকলে লোকসভা নির্বাচনের দৌড়ে বিজেপি ওকংগ্রেসের পর নিখিলভারতের তৃতীয় অবস্থানে চলে এসেছে জয়ললিতার দল।এক সময়েরচলচ্চিত্র তারকা জয়ললিতা সাংবাদিকদের বলেন, কোনো জোট-সঙ্গী ছাড়াই তার দলের এ জয়ঐতিহাসিক, অপ্রতিদ্বন্দ্বী এবং অভূতপূর্ব। বিজয়ের জন্য ভোটারদেকে ধন্যবাদ জানানতিনি।

হবুপ্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও ধন্যবাদ জানিয়ে জয়ললিতা তার সরকারের সাথে কাজকরার কথাও বলেন তিনি।আমরা এখনভারতের তৃতীয় বৃহত্তম দল। রাজনৈতিক দায়-দায়িত্ব অনুযায়ী কাজ করে যাবো আমরা।