আবারও দেশসেরার খেতাব জিততে চায় আলমডাঙ্গা কলাকেন্দ্রের শিক্ষার্থী সিনথিয়া

আন্তঃপ্রাথমিক বিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিভাগীয় পর্যায়ে একক অভিনয়ে, দেশগান ও পল্লীগীতিতে শ্রেষ্ঠত্ব লাভ

আলমডাঙ্গা ব্যুরো: আন্তঃপ্রাথমিক বিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় গত বছরের দেশসেরার খেতাব অর্জনকারী আলমডাঙ্গা কলাকেন্দ্রের ছোট্ট শিক্ষার্থী সিনথিয়া এবছরও খুলনা বিভাগীয় প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। এবারও ৩টি বিষয়ে দেশসেরার খেতাব জিততে সে ঢাকায় যাচ্ছে।
জানা গেছে, সিনথিয়া রহমান আলমডাঙ্গা উপজেলার প্রত্যন্ত গ্রাম ভোদুয়ার সাইদুর রহমান ও নার্গিস পারভীনের কন্যা। সে আলমডাঙ্গা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী। লেখাপড়ার পাশাপাশি আলমডাঙ্গা কলাকেন্দ্রে সঙ্গীত, নৃত্য ও অভিনয় শিখছে মেধাবী সিনথিয়া। উস্তাদ সেলিম হোসেনের নিকট সঙ্গীত ও নৃত্য এবং রেবা রানী সাহার নিকট একক অভিনয়ে তালিম গ্রহণ করছে সে। তবলাসহ বাদ্যযন্ত্রের প্রশিক্ষক সুশীল কর্মকার তার গানে সুর দেন। এবছর অনুষ্ঠিত আন্তঃপ্রাথমিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ নিয়ে উপজেলা ও জেলা পর্যায়ে ৩টি বিষয়ে ধারাবাহিক শ্রেষ্ঠত্ব অর্জন করে। গতকাল সোমবার খুলনা বিভাগীয় প্রতিযোগিতায় অংশ নিয়ে একক অভিনয়ে শ্রেষ্ঠত্বের মর্যাদা অক্ষুণœ রেখেছে। তাছাড়া দেশগান ও পল্লিগীতিতে ২য় হয়েছে। গতকালই প্রাথমিক ও গণশিক্ষা অধিদফতরের উপপরিচালক ওয়ালিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী সিনথিয়ার হাতে পুরস্কার তুলে দেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।
গত বছর একই প্রতিযোগিতায় একক অভিনয়ে দেশসেরা হওয়ার গৌরব লাভ করে প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহণ করেছিলো সিনথিয়া। আগামী ২১ থেকে ২৭ ফেব্রুয়ারির মধ্যে ঢাকা মিরপুর প্রাথমিক শিক্ষা অধিদফতর অডিটোরিয়ামে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ওই প্রতিযোগিতায় অংশ নিয়ে সিনথিয়া এবারও দেশসেরার আর একটা খেতাব ছিনিয়ে নিতে দৃঢ় প্রতিজ্ঞ।