আটঘরিয়ায় কৃষক সমিতির নেতাকে গুলি করে হত্যা

স্টাফ রিপোর্টার: পাবনার আটঘরিয়ায় জাতীয় কৃষক সমিতির নেতা আব্দুর রশিদকে গুলি করে ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল বুধবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।
নিহত রশিদ (৩৫) আটঘরিয়া উপজেলার একদন্ত ইউনিয়নের চক চাঁচকিয়া দিয়ারপাড়া গ্রামের মৃত বাহাদুর প্রামানিকের ছেলে। তিনি বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির অঙ্গ সংগঠন ‘জাতীয় কৃষক সমিতি’ আটঘরিয়া উপজেলার শাখার সহ-সভাপতি ছিলেন। আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জি এম মিজানুর রহমান বলেন, একদন্তের চাঁচকিয়া গ্রামে একজনকে হত্যার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাচ্ছি। পরে বিস্তারিত জানাতে পারবো।
বাংলাদেশ ওয়ার্কাস পার্টি পাবনা জেলা শাখার সভাপতি কমরেড জাকির হোসেন জানান, সন্ধ্যায় ওই গ্রামেই কৃষক সমিতির একটি সভা ছিলো। সভা শেষ করে রশিদ বাড়িতে ফিরছিলেন। বাড়ির সামনে পৌঁছুলে পূর্ব থেকে ওঁত পেতে থাকা দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে প্রথমে গুলি করে। পরে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। তবে কারা, কি কারণে রশিদকে কুপিয়ে হত্যা করেছে তাৎক্ষণিক কেউ জানাতে পারেনি। তবে কৃষক সমিতির দল না করার জন্য স্থানীয় চরমপন্থিরা রশিদকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছিলো বলে নিহতের পারিবারিকসূত্রে জানা গেছে।