আচরণ বিধি লঙ্ঘন করলেন গাংনীর মহিলা এমপি সেলিনা আখতার বানু

গাংনী প্রতিনিধি: এবার ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে আবারো সমালোচনায় সংরক্ষিত ৩০৭ (মেহেরপুর-চুয়াডাঙ্গা) আসনের এমপি সেলিনা আখতার বানু। গতকাল বৃহস্পতিবার মেহেরপুর গাংনী উপজেলার নয়টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে দলীয় প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল কার্যক্রমে শরিক হন তিনি। এর আগে তার ব্যক্তিগত গাড়িতে জাতীয় পতাকা টানিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েন তিনি। ইউপি নির্বাচনের কার্যক্রমে মহিলা এমপির উপস্থিতি আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন হয়েছে বলে জানান নির্বাচন অফিস সংশ্লিষ্টরা।

ইউপি নির্বাচনের আচরণ বিধি অনুযায়ী প্রধানমন্ত্রী, স্পিকার, মন্ত্রী, চিফ হুইপ, ডেপুটি স্পিকার, বিরোধী দলীয় নেতা, উপমন্ত্রী বা তাদের সমমর্যাদার কোনো সরকারি সুবিধাভোগী ব্যক্তি, সংসদ সদস্য ও সিটি করপোরেশনের মেয়ররা নির্বাচনী প্রচারণা বা নির্বাচনী কার্যক্রমে অংশ নিতে পারবেন না।

গতকাল এ উপজেলার নয়টি ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা স্ব স্ব রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন। এ সময় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। রিটার্র্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের সময় নেতৃবৃন্দ ও প্রার্থীদের সাথে উপস্থিত ছিলেন মহিলা এমপি সেলিনা আখতার বানু। বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়েছে। বিএনপি ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা বিষয়টির প্রতিবাদ ও প্রতিকার জানিয়েছেন। মহিলা এমপির উপস্থিতির বিষয়টি নির্বাচনে বিরূপ প্রভাব পড়ার আশঙ্কা করছেন তারা।