মেহেরপুরের নূরুল আহমেদ জাতীয় সাহিত্য পরিষদ পদক পেলেন

মেহেরপুর অফিস: মেহেরপুরের বিশিষ্ট সাহিত্যিক ও শিক্ষাবীদ নূরুল আহমেদ সাহিত্য ও সাংস্কৃতিক ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদান রাখায় স্বীকৃতিস্বরূপ জাতীয় সাহিত্য পরিষদ পদক ২০১৫ পেয়েছেন।

ঢাকার জাতীয় যাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. আআসম আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গতকাল তাকে উত্তোরীয় পরিয়ে এবং তার হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন। এ অনুষ্ঠানে জাতীয় সাহিত্য পরিষদের পক্ষ থেকে বন্ধুরাষ্ট্র ভারতের (পশ্চিম বঙ্গ) ০৩ জন ও বাংলাদেশের ১০ জনসহ মোট ১৩ জন কবি সাহিত্যিককে ওই সম্মাননা পদক প্রদান করা হয়।

নূরুল আহমেদ ১৯৭৪ সালে কলেজে দেয়াল পত্রিকার সম্পাদনা ও ছোট গল্প ‘মালিশ’ লেখার মধ্যদিয়ে লেখালেখি শুরু করেন। তিনি ৮-১০টি পত্রকায় সাংবাদিকতা করেছেন এবং কলাম লিখেছেন। তিনি নিয়মিতভাবে প্রবন্ধ ও ছড়া কবিতা লিখে এসেছেন এবং এধারা এখনো অব্যাহত রয়েছে।

নূরুল আহমেদ দীর্ঘজীবন সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগে অধ্যাপনা করেছেন। সর্বশেষ মেহেরপুর সরকারি মহিলা কলেজ থেকে চাকরি জীবন শেষ করে বর্তমানে পিআরএল ভোগ করছেন। লেখালেখির পাশাপাশি তিনি জেলা শিল্পকলা একাডেমির সহসভাপতি, সাহিত্য পরিষদের সভাপতি, মেহেরপুর পাবলিক লাইব্রেরির সদস্য সচিব, ভৈরব সাহিত্য সাংস্কৃতিক চত্বরের সহসভাপতি, জেলা রোভারের সহসভাপতিসহ অনেক সাহিত্য সাংস্কৃতিক ও সামাজিক প্রতিষ্ঠানে জড়িয়ে রয়েছেন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *