চুয়াডাঙ্গায় বার অ্যাট ল বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার সিনিয়র জেলা ও দায়রা জজ শিরিন কবিতা আখতার বলেছেন, দেশে থেকে তিনভাগের একভাগ খরচ করে যদি লন্ডনের সমান বার অ্যাট ল ডিগ্রি অর্জন করা যায় তাহলে অনেকের সুপ্ত বাসনা পূরণ হবে। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন জেলা ও দায়রা জজ শিরিন কবিতা আখতার।

জেলা আইনজীবী সমিতির সভাপতি এমএম শাহজাহান মুকুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি ছিলেন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. এবিএম মাহমুদুল হক, আইনজীবীদের মধ্যে সাবেক সভাপতি এসএম ইমদাদ হোসেন, সেলিম উদ্দিন খান ও নূরুল ইসলাম এবং সিনিয়র আইনজীবী মনিরুজ্জামান। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন আকসিজুল ইসলাম রতন।

সেমিনারে লন্ডন কলেজ অব লিগ্যাল স্টাডিজ সাউথের  পক্ষে ব্যারিস্টার খালিদ হামিদ চৌধুরী পড়াশোনার খরচসহ যাবতীয় তথ্যাদি এ সময় তুলে ধরেন। তিনি জানান, লন্ডনে যেখানে ব্যারিস্টার হতে খরচ হয় ৬০ থেকে ৭০ লাখ টাকা সেখানে দেশে ২৪ থেকে ৪০ লাখ টাকা খরচ হয়। তার ৩০০ থেকে ৪০০ ছাত্র রয়েছে যারা ব্যারিস্টার হিসেবে রয়েছে। সেমিনারে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১) নাজির আহমেদ  ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২) চাঁদ মো. আলিম আল রাজী, যুগ্ম জেলা ও দায়রা জজ আব্দুর রহিম ও যুগ্ম জেলা ও দায়রা জজ তপন রায়, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল হালিম ও জীবননগর সহকারী জজ সেলিম রেজা উপস্থিত ছিলেন। সেমিনারে জেলা আইনজীবী সমিতির সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *