ইউপি নির্বাচনে গাংনীতে আওয়ামী লীগের প্রার্থী বাছাই শুরু হচ্ছে আজ

গাংনী প্রতিনিধি: এই প্রথম দলীয় প্রতীকে ইউনিয়ন পরিষদ নির্বাচনের লক্ষ্যে মেহেরপুর গাংনীতে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বাছাই শুরু হয়েছে। আজ সোমবার থেকে ৯টি ইউনিয়নের একক প্রার্থী চূড়ান্তের প্রক্রিয়া শুরু হচ্ছে। গতকাল রোববার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে দলীয় প্রার্থী মনোনয়ন বোর্ডের সদস্যদের সাথে ইউনিয়ন নেতৃবৃন্দের এক মতবিনিময় সভায় এ বিষয়ে প্রয়োজনীয় কর্ম পরিকল্পনা গ্রহণ করা হয়।

২১ ফেব্রুয়ারি মহান ভাষা দিবস উদযাপন ও দলীয় প্রার্থী মনোনয়নের বিষয়ে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহিদুজ্জামান খোকন। প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক। বক্তব্য রাখেন জেলা আ.লীগ সহসভাপতি শহিদুল ইসলাম বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক রেজাউল হক, কৃষি বিষয়ক সম্পাদক ফজলুল হক, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আবুল বাশার, আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান আতু, রাইপুর ইউনিয়ন আ.লীগ সভাপতি সামসুজ্জামান মঙ্গল, সাধারণ সম্পাদক মোকলেছুর রহমান, সাহারবাটি ইউপি আ.লীগ সভাপতি আকরাম খান, সাধারণ সম্পাদক অতুল মোর্শেদসহ নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে মাতৃভাষা দিবসে সরকারি কর্মসূচি বাস্তবায়নসহ দলীয় কর্মসূচি গ্রহণ করে উপকমিটি গঠন করা হয়। হাইকমান্ডের নির্দেশনা অনুযায়ী গাংনী উপজেলার ৯টি ইউনিয়নে দলীয় একক প্রার্থী নির্ধারণ করতে ইউনিয়ন সভাপতি ও সম্পাদকদেরকে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন নেতৃবৃন্দ।

আজ থেকে দু দিনের মধ্যে সকল ইউনিয়নে চেয়ারম্যান পদে একক প্রার্থী চূড়ান্ত করার নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক। তিনি আরো বলেন, দু দিনের মধ্যে একক প্রার্থী নির্ধারণ করে জেলা মনোনয়ন বোর্ডে নাম প্রদান করবে ইউনিয়ন আওয়ামী লীগ। ইউনিয়ন আওয়ামী লীগ একক প্রার্থী নির্ধারণে ব্যর্থ হলে মনোনয়ন বোর্ডের অন্যান্য সদস্যরা তা নিরসন করবেন।

জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক মনোনয়ন বোর্ডের সদস্য। এই কমিটি প্রতিটি ইউনিয়নের একক প্রার্থী চূড়ান্ত করে নৌকা প্রতীক বরাদ্দের জন্য আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে প্রেরণ করবে।

এদিকে আজ বিকেলে রাইপুর ইউনিয়নসহ কয়েকটি ইউনিয়নে প্রার্থী চূড়ান্তের লক্ষ্যে সম্ভাব্য প্রার্থী ও ইউনিয়ন নেতাকর্মীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *