দেশের টুকিটাকি : যশোরে বোমা তৈরিকালে দুই হাতের কব্জি উড়ে গেছে যুবকের

খালেদা জিয়ার সাথে বার্নিকাটের বৈঠক
স্টাফ রিপর্টার: সব রাজনৈতিক দলকে শান্তিপূর্ণভাবে তাদের মতামত তুলে ধরার আহ্বান জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাট। গতকাল সোমবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাথে গুলশানের বাসায় সাক্ষাৎ শেষে দেয়া এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান। বিবৃতিতে বার্নিকাট বলেন, বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মতামত ও ভাবনা জানতে পারার সুযোগকে আমি সাধুবাদ জানাই। তিনি বলেন, গণতন্ত্রের প্রতি বাংলাদেশের অঙ্গীকার দেশটির উন্নয়নে একটি প্রয়োজনীয় ভূমিকা রেখেছে। আমি সব রাজনৈতিক দলকে শান্তিপূর্ণভাবে তাদের মতামত তুলে ধরার আহ্বান জানাই। খালেদা জিয়া ও বার্নিকাটের মধ্যে প্রায় দেড় ঘণ্টা আলোচনা হয়। বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান সাংবাদিকদের জানান, গণতন্ত্র ছাড়া টেকসই উন্নয়ন হতে পারে না। বাংলাদেশের বর্তমান পরিস্থিতিও তাই। তিনি বলেন, দেশে কী ধরনের শাসনব্যবস্থা চলছে তা বলার অপেক্ষা রাখে না। সরকার উন্নয়নের কথা যতই বলুক, গণতন্ত্র ছাড়া তা টেকসই হতে পারে না। বৈঠকে এই বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। মঈন খান আরও বলেন, মার্কিন রাষ্ট্রদূত চেয়ারপারসনের সাথে সৌজন্য সাক্ষাৎ করতে এসেছিলেন। দেশের সর্বশেষ পরিস্থিতি নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়। বৈঠকে অন্যদের মধ্যে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদষ্টো রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

দুই শিশু সন্তানের সাথে চলে গেলেন পিতাও
স্টাফ রিপর্টার: পিতার মোটরসাইকেলে চড়ে স্কুলে যাচ্ছিলো জিম ইসলাম (১০) ও মিল্লাত হোসেন (৮)। কিন্তু তাদের আর স্কুলে যাওয়া হলো না। পথেই বাস কেড়ে নিয়েছে তাদের কোমল প্রাণ। তাদের সাথে প্রাণ গেছে পিতা জাহাঙ্গীর আলমেরও (৪৫)। গতকাল সোমবার সকালে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার জামতলা এলাকার সড়কে এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর বিক্ষুব্ধ জনতা প্রায় আধা ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। নিহত জাহাঙ্গীর স্ত্রী ও দুই ছেলে নিয়ে নাগেশ্বরীর কাইটটারী গ্রামে নিজ বাড়িতে থাকতেন। বড় ছেলে জিম বাড়ি থেকে ২ কিলোমিটার দূরে একটি কিন্ডারগার্টেন স্কুলে দ্বিতীয় শ্রেণিতে পড়তো। একই স্কুলের প্রথম শ্রেণিতে পড়তো মিল্লাত। পিতার মোটরসাইকেলে চড়ে তারা স্কুলে আসা-যাওয়া করতো।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, গতকাল সকাল ৮টার দিকে জাহাঙ্গীর মোটরসাইকেলে ২ ছেলেকে নিয়ে তাদের স্কুলে পৌঁছে দিতে যাচ্ছিলেন। জামতলা সড়কে পৌঁছুলে বিপরীত দিক থেকে আসা আদর এন্টারপ্রাইজ নামের একটি পরিবহনের বাস মোটরসাইকেলটিকে সজোরে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই নিহত হয় জিম। গুরুতর আহত অবস্থায় স্থানীয় লোকজন জাহাঙ্গীর আলম ও মিল্লাতকে উদ্ধার করে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থার অবনতি হলে তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে বেলা দেড়টার দিকে জাহাঙ্গীর ও মিল্লাতকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

পৌর নির্বাচনে এমপিদের প্রচারণায় কেন সুযোগ নয়
স্টাফ রিপর্টার: পৌরসভা নির্বাচনে সংসদ সদস্যদের প্রচারণায় কেন সুযোগ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। আগামী ৩ সপ্তাহের মধ্যে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব ও স্থানীয় সরকার সচিবকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে। এক রিট আবেদনের প্রেক্ষিতে বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন, একেএম শহীদুল হকের ডিভিশন বেঞ্চ গতকাল সোমবার এই রুল জারি করেন। সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট একেএম নুরুন্নবী হাইকোর্টে এই রিট দায়ের করেন।

যশোরে বোমা তৈরিকালে দুই হাতের কব্জি উড়ে গেছে যুবকের
স্টাফ রিপর্টার: যশোরে বোমা তৈরির সময় কোরবান আলী (২৪) নামে এক যুবকের দুই হাতের কব্জি উড়ে গেছে। গতকাল সোমবার বিকেলে শহরের বেজপাড়া-বুনোপাড়ায় এ ঘটনা ঘটে। গুরুতর আহত কোরবান আলী শহরের বেজপাড়া বনানী রোড এলাকার গোলাম আলীর ছেলে। বর্তমানে তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয়রা জানায়, আসাদ নামে এক সন্ত্রাসীর নেতৃত্বে কোরবান আলীসহ কয়েকজন বেজপাড়া বুনোপাড়ার মল্লিকা রানীর ভাড়াবাড়িতে বোমা তৈরি করছিলেন। এ সময় একটি বোমার বিস্ফোরণ ঘটে। এতে কোরবান আলীর দুই হাতের কব্জি উড়ে যায়। বোমা বিস্ফোরণের শব্দ শুনে এলাকার লোকজন এগিয়ে গেলে কোরবান আলীকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন। পরে তারা কোরবান আলীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

Leave a comment

Your email address will not be published.