হিন্দুয়ানি সিলেবাস পুনঃস্থাপনের ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেয়া হবে না : ইশা ছাত্র আন্দোলন

পাঠ্যসূচি সংশোধনের নামে হিন্দুয়ানি পুনঃস্থাপনের যে ষড়যন্ত্র চলছে তা কোনোভাবেই বাস্তবায়ন করতে দেয়া হবে না। শিক্ষামন্ত্রী পাঠ্যবই সংশোধনের জন্য চিহ্নিত বাম  গড়ড়নার কিছু শিক্ষাবিদদের নিয়ে যে কমিটি করেছে তাদের প্রতি দেশের সচেতন নাগরিকদের কোনো সমর্থন ছিলো না। জনগণের যে ধারণা ছিলো পাঠ্যবই সংশোধনের প্রস্তাবে তারই প্রতিফলন ঘটেছে। কিন্তু হিন্দুয়ানি সিলেবাস পুনঃস্থাপনের জন্য বর্তমানে াশক্ষামন্ত্রী নতুন করে যে নাটক সাজিয়েছে এর পরিণাম শুভ হবে না।

গতকাল শুক্রবার বিকেল ৫টায় চুয়াডাঙ্গার প্রাণকেন্দ্র শহীদ হাসান চত্বর সংলগ্ন মোড়ে পাঠ্যবই নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সমাবেশে প্রশাসন কর্তৃক মিছিলে বাঁধা দেয়ায় মুক্তমঞ্চে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়। সমাবেশে সভাপতিত্ব করেন ইশা ছাত্র আন্দোলনের চুয়াডাঙ্গা জেলা সভাপতি মু. ফাইম ফয়সাল। বিক্ষোভ শেষে বক্তারা বলেন, পাঠ্যসূচি নিয়ে এ দেশের ছাত্র জনতার ধারাবাহিক আন্দোলনের একটা সাময়িক সফলতা এসেছিলো বাম-সেক্যুলারদের আস্ফালনে সরকার যদি আব্ওা হিন্দুয়ানি সিলেবাস পুনঃস্থাপনের আত্মঘাতি সিদ্ধান্ত নেয়া তবে ছাত্র জনতা ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করে ছাড়বে। আর সে উদ্বুদ্ধপরিস্থিতির জন্য সরকারকেই তার দায়ভার গ্রহণ করতে হবে। সমাবেশে ইশা ছাত্র আন্দোলনের পক্ষ থেকে নি¤েœাক্ত কর্মসূচি ঘোষণা করা হয়।

কর্মসূচি হলো- আগামী ২০ জুলাই বৃহস্পতিবার দেশব্যাপী থানায় থানায় মানববন্ধন ও শিক্ষা অফিসার বরাবর স্মারকলিপি পেশ। দেশব্যাপী জনসচেতনা সৃষ্টির লক্ষে  প্রচারপত্র বিলি। সমাবেশে বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা ইসলামী আন্দোলন বাংলাদেশ চুয়াডাঙ্গা জেলা সভাপতি হাসানুজ্জামান সজিব, সেক্রেটারি ডা. মু. জেনারেল ইসলাম, যুব আন্দোলন সভাপতি মাও. মুহিবুল্লাহ সাবেক ছাত্র নেতা মু. মাছুম বিল্লাহ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের জেলা সহসভাপতি আশিকুল আলম সজিব প্রমুখ।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *