হাসাদাহ ইউনিয়ন বিএনপি সভাপতি কামাল গ্রেফতার

জীবননগর ব্যুরো: আসন্ন হাসাদাহ ইউপি নির্বাচনে দলীয় চেয়ারম্যান প্রার্থী হিসেবে নাম ঘোষণার পরই গ্রেফতার হলেন জীবননগর উপজেলার হাসাদাহ ইউনিয়ন বিএনপির সভাপতি কামাল উদ্দিন সিদ্দিকী। গতকাল রোববার বিকেলে হাসাদাহ বাজারে নির্বাচনী সভা শেষে ফেরার পথে পুলিশ তাকে গ্রেফতার করে। বিক্ষোভ মিছিলের মাধ্যমে সহিংসতা ছড়াতে পারে এমন আশঙ্কা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
থানা ও বিএনপি সুত্র জানায়, হাসাদাহ ইউনিয়ন পরিষদের নির্বাচন উপলক্ষে রোববার সন্ধ্যায় হাসাদাহ বাজারে ইউনিয়ন বিএনপির সভা আহ্বান করা হয়। হাসাদাহ ইউনিয়ন বিএনপি সভাপতি কামাল উদ্দিন সিদ্দিকীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সভাপতি মো. আক্তারুজ্জামান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খান খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুল গণি, উথলী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সেলিম রেজা, জালাল উদ্দিন ও লাল মোহাম্মদ লাল প্রমূখ। সভা শেষে উপজেলা বিএনপির সভাপতি মো. আক্তারুজ্জামান হাসাদাহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির দলীয় চেয়ারম্যান প্রার্থী হিসেবে কামাল উদ্দিন সিদ্দিকীর নাম ঘোষণা করেন। আগামী ২৯ মার্চ এ নির্বাচন অনুষ্ঠিত হবে। সভা শেষে ফেরার পথে এসআই নাহিরুল ইসলাম ও এসআই কাজি সামসুল আলম সঙ্গীয় ফোর্স নিয়ে তাকে গ্রেফতার করেন।
জীবননগর থানার অফিসার ইনচার্জ ইন্সপেক্টর মাহমুদুর রহমান গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, বিএনপির পক্ষ হতে সোমবার সারাদেশে বিক্ষোভ মিছিলের ডাক দেয়া হয়েছে। এ উপলক্ষে হাসাদাহ বাজারে গোপন বৈঠকে বসে নাশকতার পরিকল্পনা করা হচ্ছিলো বলে আভিযোগ আসে। এ অভিযোগে তাকে গ্রেফতার হয় বলে জানান ওসি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *