হরিণাকুণ্ডুতে ডাকাতির নাটক সাজিয়ে প্রতিপক্ষকে ঘায়েলের ষড়যন্ত্র ফাঁস

 

 

স্টাফ রিপোর্টার:ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে ডাকাতির নাটক সাজিয়ে প্রতিপক্ষকে ঘায়েলের ষড়যন্ত্র ফাঁস করেছেন হরিণাকুণ্ডু থানার ওসি এরশাদুল কবীর চৌধূরী। হরিণাকুণ্ডু পৌরসভা সংলগ্ন বলরামপুর গ্রামের মৃত লুৎফর শেখের বড় ছেলে রেজাউলের বাড়িতে গত মঙ্গলবার রাতে ডাকাতি হয় বলে থানা পুলিশকে অবহিত করা হয়।

রেজাউল তার অভিযোগে জানায়, গতমঙ্গলবার রাত ২টার দিকে ৮-১০ জনের একদল ডাকাত দেশীয় অস্ত্রশস্ত্রসহ তার বাড়িতে ঢোকে। তারা স্বামী-স্ত্রীসহ তিন মেয়েকে এক ঘরে আটক করে রাখে। আটকের পর ঘরে গচ্ছিত নগদ ১ লাখ ২৫ হাজার টাকাসহদুটি সোনার চেন, একটি কানের দুলসহ ব্যাগ ভর্তি মূল্যবান কাপড় চোপড় ডাকাতি করে নিয়ে যায়। ডাকাতদল চলে যাবার সময় ভীতি সৃষ্টির জন্য একটি বোমা নিক্ষেপ করলে তা অবিস্ফোরিত অবস্থায় পড়ে থাকে। খবর পেয়ে হরিণাকুণ্ডু থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে ডাকাতির বিষয়টি নিয়ে সন্দেহের সৃষ্টি হওয়ায় গভীরভাবে অনুসন্ধান চালাতে থাকে। রেজাউলের প্রতিবেশীদের কেউই রাতে ডাকাতির বিষয়টি নিয়ে হইচই বা কোনো কথাই শোনেনি বলে জানায়। বাড়িতে গচ্ছিত নগদ সোয়া লাখ টাকার উৎসের সন্ধান করতে যেয়ে বের হয়ে আসে থলের বিড়াল। অভিযোগকারী রেজাউল একই গ্রামের আক্কাস আলী শেখের ছেলে হাসানের নিকট জমি বন্দক রাখা নগদ টাকা বাড়িতে ছিলো বলে পুলিশকে জানায়। অনুসন্ধানী পুলিশ হাসানকে বাড়ি থেকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করলে রেজাউলের নিকট থেকে ২০ হাজার টাকায় ৫ কাঠা জমি বন্দক রাখে বলে পুলিশকে জানায়। এ ঘটনা অবহিত হওয়ার পর ওসি এরশাদুল কবীর চৌধূরী আরো তথ্য উপাত্ত সংগ্রহ করে বিষয়টি পর্যালোচনার পর প্রকৃত সত্য ঘটনা আবিষ্কারে সক্ষম হন।

জানা যায়, বৈশাখ মাসের শেষ নাগাদ রেজাউলের প্রতিবেশী জরিপের সাথে ছাগলে পুঁইশাক গাছ খাওয়াকে কেন্দ্র করে দু পরিবারে মধ্যে কলহ বিবাদের সৃষ্টি হয়। এ ঘটনায় উভয় পরিবারের লোকজন কমবেশি মারধরের শিকার হয়। সে সময় গ্রাম্য সালিসে প্রতিবেশী জরিপকে দু হাজার টাকা জরিমানা দিয়ে ঘটনার মীমাংসা করে দেয়। কিন্তু এতে রেজাউল সন্তুষ্ট হতে না পেরে প্রতিপক্ষকে শায়েস্তা করতে ডাকাতির মামলায় ফাঁসাবার ষড়যন্ত্রে প্রতিবেশী জরিপ ও তার দু ভাতিজাসহ পাঁচজনের নামে হরিণাকুণ্ডু থানায় মামলা করতে গেলে প্রকৃত ঘটনা ফাঁস হয়ে পড়ে। এ সত্য ঘটনা উদঘাটনের মাধ্যমে নিরীহ প্রতিবেশীরা অযথা হয়রানির হাত থেকে রক্ষা পাওয়ায় এলাকাবাসী হরিণাকুণ্ডু থানার ওসি এরশাদুল কবীর চৌধূরীকে অভিনন্দন জানিয়েছে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *