সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে ঝিনাইদহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

ঝিনাইদহ অফিস: সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা, অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের প্রতিবাদ এবং সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার দাবিতে ঝিনাইদহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ঐক্য ফ্রন্ট জেলা শাখা। সংগঠনের পক্ষ থেকে গতকাল রোববার দুপুরে শহরের বারোয়ারি পূজা মন্দির প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে মিছিলকারীরা শহরের পোস্টঅফিস মোড়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি মসিউর রহমান, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ঐক্য ফ্রন্টের সভাপতি বাবু বিমল কুমার ঘোষাল, সাধারণ সম্পাদক সুবাস চন্দ্র দে, ভোলা সাহা প্রমুখ। নেতৃবৃন্দ সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা ও নির্যাতনকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মেহেরপুর অফিস জানিয়েছে, সারাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা, নির্যাতন, বাড়িঘর ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের প্রতিবাদে মেহেরপুরে মানববন্ধন করেছে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও মেহেরপুর জেলা পূজা উদযাপন পরিষদ।

গতকাল রোববার বিকেলে মেহেরপুর প্রেসক্লাবের সামনে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মেহেরপুর জেলা পরিষদ প্রশাসক অ্যাড. মিয়াজান আলী, পৌর মেয়র মোতাছিম বিল্লাহ মতু, সদর থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মো. গোলাম রসুল, উদীচীর জেলা সভাপতি অ্যাড. ইব্রাহিম শাহিন, মেহেরপুর হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ডা. রমেশ চন্দ্র নাথ, সাধারণ সম্পাদক অ্যাড. পল্লব ভট্টাচার্য, অরণি থিয়েটারের সভাপতি নিশান সাবের, সাংস্কৃতিক কর্মী শ্বাশাত নিপ্পন প্রমুখ মানববন্ধনে অংশ নিয়ে বক্তব্য রাখেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আলমগীর হোসেন একাত্মতা ঘোষণা করে মানববন্ধনে যোগ দেন। এছাড়াও যুব হিন্দু পরিষদের আহ্বায়ক দেবাশীষ বাগচি, যুগ্মআহ্বায়ক তপন কুমার সাহা, উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক ডা. নজরুল ইসলাম, অবসরপ্রাপ্ত শিক্ষক ননী গোপাল ভট্টাচার্য, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান হিরণসহ মেহেরপুরের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ মানববন্ধনে অংশগ্রহণ করেন। ‘ধর্ম যার যার, রাষ্ট্র সবার’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বক্তারা সাম্প্রদায়িক হামলার তীব্র নিন্দা জানিয়ে প্রকৃত দোষীদের খুঁজে বের করে বিচারের আওতায় আনার আহ্বান জানান।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *