যশোরে গাছের সাথে ধাক্কায় নৈশকোচের ১০ জন নিহত :ব্রাহ্মণবাড়িয়ায় এক পরিবারের নিহত ৫

Lide (3)

স্টাফ রিপোর্টার: যশোর-বেনাপোলমহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা খেয়ে একদম্পতিসহ ১০ জন নিহত ও অন্তত ১৬ জন আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকাল ৭টারদিকে ঝিকরগাছা উপজেলার গদখালী বেনেয়ালী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বৃষ্টিরকারণে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। দুর্ঘটনার পরপরই চালক পালিয়ে যায়।

যশোরেরসহকারী পুলিশ সুপার রেশমা শারমীন জানিয়েছেন, ঢাকা থেকে ছেড়ে আসা সোহাগপরিবহনের নৈশকোচ (ঢাকা-মেট্রো-ব-১৪-৩৮৯০) গদখালী এলাকায় নিয়ন্ত্রণ হারিয়েফেলে। এ সময় গাড়িটি রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে দুমড়ে-মুচড়েযায়। ঘটনাস্থলেই ৬ জন নিহত হন। আহত হন আরও অন্তত ২০ জন। আহতদের মধ্যে একজনঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং ৩ জন যশোর মেডিকেল কলেজহাসপাতালে মারা যান। আহত অপর ১৬ জন যশোর মেডিক্যাল কলেজ হাসপাতাল ওঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।

নিহতরা হলেন-কিশোরগঞ্জের অষ্টগ্রামের মৃত যোগেন সাহার ছেলে নির্মল চন্দ সাহা (৫৫) ওতার স্ত্রী হেনা সাহা (৪০), ঢাকার ডেমরা এলাকার সারুলিয়া বসুন্ধরা রোডেরবজলুর রহমানের ছেলে জামান (৪০), ধোলাইখাল গোলাননগর লেনের বাসুদেবের ছেলেবিদ্যুত ঘোষ (৪৫), ধোলাইখাল এলাকার রমজান আলী (৩৫), ঢাকার নবাবগঞ্জেরগোবিন্দপুর গ্রামের দিলীপ পালের ছেলে রঞ্জন পাল (৪০), মুন্সীগঞ্জ জেলারটঙ্গীবাড়ী হাসাইল গ্রামের আব্দুস সালাম (৩০), শরীয়তপুর জেলার ভেদরগঞ্জউপজেলার গোয়াখী গ্রামের রণজিত পালের ছেলে প্রসেনজিত পাল (৩৪), কুমিল্লারনাঙ্গলকোটের তুলারাও গ্রামের আনোয়ার আলীর ছেলে মোমিন উদ্দিন (৩৫) এবংরাজবাড়ি জেলার বালিয়াকান্দি উপজেলার ইলিশপোল গ্রামের বাসিন্দা ও বাসেরহেলপার মোমিন মোল্লা (৩৮)।

ঘটনাস্থলে নিহত ৬ জনের লাশ ঝিকরগাছাথানায় এবং ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন ও যশোর মেডিকেলকলেজ হাসপাতালমর্গে ৩ জনের মরদেহ রয়েছে। আহতদের মধ্যে যশোর মেডিকেলকলেজ হাসপাতাল ও ঝিকরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিত্সাধীন রয়েছেন ঢাকার৬৭/১, উত্তর গোলাপবাগ এলাকার আফতাব হোসেন ঝন্টু (৩৫), ঢাকার নবাবগঞ্জরোড এলাকার রূপলাল সাহার ছেলে হরিদাস সাহা (৫৫), বিক্রমপুর এলাকার সুমন (৩০), ঢাকার শ্যামপুর কদমতলী এলাকার রাকিব (৩০), তাতীপাড়ার শিবু ঘোষেরছেলে জনি ঘোষ (৩৫), তাতীবাজার এলাকার জীবন সরকারের ছেলে রণজিত্ সরকার (৩৫), গীতালী ঘোষ (৪৫), ঢাকার ১১২ আর কে মিশন রোডের গোপিবাগের আবুলকাসেমের মেয়ে সালমা আকতার রুবি (৩০), ঢাকার বংশালের আব্দুল হাদি লেনেরআবিদুর রহমানের ছেলে জাহিদুর রহমান ওয়ালিদ (৩০), ঢাকার বিক্রমপুরের নুরুলব্যাপারির মেয়ে ময়না (২৫) ও ঢাকা উত্তর যাত্রাবাড়ীর কাসেম হাওলাদারের ছেলেআবুল কালাম ওরফে সুমন (৩০)।

স্থানীয়রা জানান, সকালে যশোরাঞ্চলেপ্রবল বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টির মধ্যে যাত্রীবাহী বাসটি গদখালী বেনেয়ালীএলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ বেপরোয়া গতিতে যশোর-বেনাপোল সড়কের পাশেবিশাল গাছে আঘাত হানে। প্রথম গাছে আঘাত হেনে দ্বিতীয় আরেকটি গাছে ধাক্কাখেলে বাসের ছাদসহ উপরের অংশ বিচ্ছিন্ন হয়ে যায়। স্থানীয়রা উদ্ধারকাজ শুরুকরে। ঝিকরগাছা থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধারকাজে যোগ দেন।

যশোরেরসহকারী পুলিশ সুপার জানান, দুর্ঘটনায় হতাহতদের প্রায় সবাই ভারতে যাওয়ারজন্য বেনাপোলে যাচ্ছিলেন। অধিকাংশের বাড়ি ঢাকা ও আশপাশের এলাকায়। নিহতদেরপরিবারের সাথে প্রশাসনের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছে। স্বজনরা আসলেতাদের কাছে লাশ হস্তান্তর করা হবে। ইতোমধ্যে বাসের হেলপার মোমিন মোল্লাএবং কুমিল্লার নাঙ্গলকোটের তুলারাও গ্রামের আনোয়ার আলীর ছেলেমোমিনউদ্দিনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এএসপি জানান, টেলিফোনে স্বজনদের অনুরোধে নিহতদের লাশের ময়নাতদন্ত করা হয়নি।

গদখালীতে নবাবগঞ্জের শ্যালকও বোনজামাই নিহত: গতকাল যশোরের ঝিকরগাছা উপজেলার গদখালীতে সড়কদুর্ঘটনায় ঢাকার নবাবগঞ্জ উপজেলার গোবিন্দপুর গ্রামের দিলীপ পালের ছেলেরঞ্জন পাল (২২) ও তার বোনজামাই শরীয়তপুর জেলার গোয়াখালী এলাকার রঞ্জিতপালের ছেলে প্রসেনজিত পাল (৩৪) নিহত হয়। নিহত রঞ্জন পাল রাজধানী ঢাকারনিউমার্কেটে মাধুরী জুয়েলার্সে সেলসম্যান ছিলেন। সোমবার রাত ১১টার দিকেতারা ঢাকা থেকে কলকাতার উদ্দেশে রওয়ানা হন। নিহতদের পরিবারে নেমে এসেছেশোকের ছায়া। মঙ্গলবার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায়, নিহতের স্বজনরাবাড়ির উঠানে বিলাপ করছেন। রঞ্জন পালের বাবা দিলীপ পাল ছেলে ও জামাই হারিয়েকাঁদছে। মা মনখুশি পাল বিলাপ করছেন।

এদিকে গতকাল বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার বেড়তলা নামক স্থানে সড়ক দুর্ঘটনায় একপরিবারের ৫ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন। ঢাকা-সিলেট মহাসড়কেরব্রাহ্মণবাড়িয়ার সরাইলের বেড়তলা নামক স্থানে মাধবপুর থেকে ছেড়ে আসা একটিমালবাহী ট্রাকের সাথে বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী সিএনজির মুখোমুখিসংর্ঘষ হয়। ঘটনাস্থলেই সিএনজিতে থাকা এক পরিবারের ৫ সদস্যের মৃত্যু হয়। এরাহলেন বুধল গ্রামের মিজান মিয়া (৫০), তার স্ত্রী নিলুফা বেগম (৪০), শিশুপুত্র জুবায়ের ইসলাম (০১), ভাতিজা মাফুজ মিয়া (২৫) ও তার পুত্র মাসুদ (০৫)। আহতদের মধ্যে ৩ জনকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।সিএনজির যাত্রীরা আশুগঞ্জ থেকে বুধল আসার পথে দুর্ঘটনায় পতিত হয়। সড়কদুর্ঘটনার পর ওই মহাসড়কে প্রায় ১ ঘণ্টা যান চলাচল বন্ধ ছিলো। হাইওয়ে পুলিশেরইনচার্জ সার্জেন্ট নূর এ হতাহতের ঘটনা নিশ্চিত করেন।

চাঁপাইনবাবগঞ্জের আমনুরায় ট্রেন-ট্রলি সংঘর্ষে নিহত ২: চাঁপাইনবাবগঞ্জপ্রতিনিধি জনান, চাঁপাইনবাবগঞ্জের আমনুরায় মঙ্গলবার দুপুরে ট্রেন ওরেললাইন মেরামতের ট্রলির মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত ও ৫ জন আহত হয়েছেন।নিহতরা হচ্ছেন আমনুরা রেলওয়ে স্টেশনে কর্মরত ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্সকোম্পানির জাকিরুল ইসলাম (২৫) ও জাফিরুল ইসলাম (৪৫)। আমনুরা রেলওয়ে জংশনেজিআরপির এসআই দুরুল হোদা জানান, রেললাইন পরীক্ষার জন্য একটি ট্রলি দুপুরপৌনে ২টায় চাঁপাইনবাবগঞ্জ-আমনুরা অভিমুখে যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসাহারুনের চাতাল এলাকায় চাঁপাইনবাবগঞ্জগামী একটি স্পেশাল ট্রায়াল ট্রেনেরমুখোমুখি সংঘর্ষ। এতে ট্রলিতে থাকা ওই ২ জন ঘটনাস্থলে নিহত হন। এ ঘটনায়ভুটু (৩৫), রাসেল (২৫), শিমুল (২০), তৌফিক (২০) ও জিল্লুর (২৫) আহত হন।এদের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ ও গাইবান্ধা জেলার বিভিন্ন গ্রামে।

রাজশাহীতে বাস-ট্রাকসংঘর্ষে আহত ১০: পুঠিয়ার বেলপুকুর এলাকায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১০জন আহত হয়েছে। মঙ্গলবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। আহতদের রাজশাহী মেডিকেলকলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয়দের বরাত দিয়ে পুঠিয়া থানারভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম বজলুর রশিদ বলেন, রাজশাহী থেকে পাবনাগামীসাব্বির পরিবহনের বাস ও বিপরীত দিক থেকে রাজশাহীর দিকে আসা ট্রাকেরবেলপুকুর এলাকায় মুখোমুখি সংঘর্ষ হয়। বাস ও ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়েরাস্তার পাশে খাদে পড়ে যায়। দুর্ঘটনার কারণে রাজশাহী-নাটোর মহাসড়কে প্রায়৩০ মিনিট যান চলাচল বন্ধ ছিলো।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *