মেহেরপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি সোনার পদত্যাগ

মেহেরপুর অফিস: মেহেরপুর জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সভাপতি আহসান হাবীব সোনা পদত্যাগ করেছেন। ব্যক্তিগত কারণ দেখিয় তিনি পদত্যাগপত্র পেশ করেছেন। মেহেরপুর জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান তার পদত্যাগপত্র গ্রহণ করেছেন।

জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সভাপতি আহসান হাবীব সোনা পদত্যাগ পত্রে উল্লেখ করেন বর্তমানে শারীরিক ও সাংসারিক কারণে দায়িত্ব পালন করা তার পক্ষে সম্ভব হচ্ছে না। বিধায় তিনি পদত্যাগ করেছেন। গত ২৫ মে জেলা মোটরশ্রমিক ইউনিয়নের জরুরি সভায় সাধারণ সম্পাদক মতিয়ার রহমান তার পদত্যাগ পত্রটি গ্রহণ করেন। অফিস সহকারী নাসিম জানান- আগামী ৫ জুনের সভায় জেলা মোটরশ্রমিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক বর্তমান কার্যকরী সভাপতি আফসারুল ইসলাম, সিনিয়র সহসভাপতি আব্দুর রহমান হোঙ্গল ও সহসভাপতি মাহাবুব এলাহী এ তিনজনের মধ্য থেকে একজন ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন।

জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সদ্য পদত্যাগকারী সভাপতি আহসান হাবীব সোনা একজন সফল শ্রমিক নেতা হিসেবে ১৯৯৬ সালে জেলা মোটরশ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ নির্বাচিত হন। তিনি পরপর দুইবার কোষাধ্যক্ষ এবং ২০০২ সালে সাধারণ সম্পাদক নির্বাচিত হন এবং পরপর পাঁচবার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ২০১৩ সালে জেলা মোটরশ্রমিক ইউনিয়নের নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হন এবং ২০১৬ সালের মার্চের নির্বাচনে সভাপতি পদে পুনঃনির্বাচিত হন। সদ্য পদত্যাগকারী সভাপতি আহসান হাবিব সোনা এক প্রশ্নের জবাবে আরো জনান- যেখানে দলের মধ্যে শৃঙ্খলার অভাব দেখা দেয় সেখানে কাজ করা খুবই কষ্টকর হয়। তাই ভবিষ্যতে তিনি আর জেলা মোটরশ্রমিক ইউনিয়নের অধীনে কোনো পদে নির্বাচন করবেন না। তবে ট্রাক শ্রমিক ইউনিয়নের কোন একটি পদে তিনি নির্বাচন করতে পারেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *