মেহেরপুরে ত্রিমোহনা ও বলাকা ধবল উত্তরীয় কাব্যগ্রন্থের প্রকাশনা উৎসব

মেহেরপুর অফিস: মেহেরপুরে ‘ত্রিমোহনা’ ও ‘বলাকা ধবল উত্তরীয়’ কাব্যগ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টায় মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সাবির সঙ্গীত ও সমাজকল্যাণ পরিষদের আয়োজনে মেহেরপুর পৌর মেয়র আলহাজ মো. মোতাচ্ছিম বিল্লাহ মতুর সভাপতিত্বে ও সাংস্কৃতিক কর্মী শ্বাশত নিপ্পনের সঞ্চলনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক শিক্ষাবিদ ড. রফিকউল্লাহ খান এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক কবি ড. খালেদ হোসাইন। বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর জেলা প্রশাসক মাহমুদ হোসেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন ড. গাজী রহমান। স্বাগত বক্তব্য রাখেন উত্তরা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক শামস্ আল দীন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাজেদুর রহমান খান, মেহেরপুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক আব্দুল্লাহ আল আমিন, সাবির সঙ্গীত ও সমাজকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, জেলা শিল্পকলা একাডেমির সহসভাপতি প্রভাষক নূরুল আহমেদ, মোমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক মফিজুর রহমান মফিজ, কবি ফজলুল হক সিদ্দিকী, বাশরী মোহন দাস, সাংস্কৃতিক কর্মী শামীম জাহাঙ্গীর সেন্টু প্রমুখ। এর আগে অতিথিদের ফুল দিয়ে ও উত্তরীয় পরিয়ে দিয়ে বরণ করে নেয়া হয় এবং ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মেহেরপুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক আব্দুল্লাহ আল আমিনের সঞ্চালনায় সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সঙ্গীত পরিবেশন করেন বিটিভির সঙ্গীত পরিচালক ও শিল্পী আশরাফ মাহমুদসহ মতিউর রহমান, সঙ্গীতা ব্যানার্জী এবং নৃত্য পরিবেশন করেন অমৃতা ও মোহনাসহ স্থানীয় শিল্পীরা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *