মেহেরপুরে এক প্রসূতির ৩ সন্তান ভূমিষ্ঠ :জন্মের পরপরই মারা গেছে তারা

 

মেহেরপুর অফিস: মেহেরপুরে শহরের একটি ক্লিনিকে এক প্রসূতি মা একসাথে ৩ সন্তান প্রসব করেন। প্রসূতি মা সুস্থ্য থাকলেও তার নবজাতক ৩ কন্যা শিশু মারা গেছে।

জানা গেছে, গতকালরোববার ভোরে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের ময়ামারি গ্রামের দিনমজুর সুখরাজের স্ত্রী ৬ মাসের গর্ভবতী সকিনার (২৭) হঠাত ব্যথা ওঠে। সকিনা তার পিতার বাড়ি নূরপুর গ্রামে ছিলো। পরিবারের লোকজন সকাল ৮টার দিকে সকিনাকে মেহেরপুর শহরের রমেশ ক্লিনিকে ভর্তি করেন। ভর্তির পরপরই কোনো অস্ত্রপচার ছাড়ায় স্বাভাবিকভাবে ৩ কন্যা শিশুপ্রসব করে সকিনা। জন্ম নেয়ার কিছুক্ষণের মধ্যে মারা যায় নবজাতক দু কন্যাশিশু। অপর কন্যা শিশু জীবিত থাকলেও তার অবস্থা ছিলো আশঙ্কা জনক।ওই অবস্থায় নিবিড় তত্ত্বাবধানে রাখার জন্য শিশুটিকে মুজিবনগর উপজেলার বল¬ভপুর মিশন হাসপাতালে নেয়া হয়। ভর্তি করার কিছুক্ষণ পরে সেও মারা গেছে বলে শিশুটির পরিবারের পক্ষ থেকে নিশ্চিত করেন।

মেহেরপুর শহরের মল্লিকপাড়াস্থ রমেশ ক্লিনিকের সত্বাধিকারী ডা. রমেশ চন্দ্র নাথ জানান, অপুষ্ট ওই ৩ শিশু সন্তান মায়ের গর্ভে জটিল অবস্থায় ছিলো। তারপরও নরমাল ডেলিভারি হয়। এতে খুব একটা সমস্যা হয়নি। নবজাতক ৩ শিশু সন্তান মারা গেলেও প্রসূতি বর্তমানে সুস্থ্য রয়েছে। প্রসূতি সকিনার ৭ বছরের একটি কন্যা সন্তান আছে। তার নাম নাসিকা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *